কঠোর নিরাপত্তা বেষ্টনীতে মহালছড়িতে পিসিপি’র সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ শান্তিপূর্ণভাবে পালিত

 

মহালছড়ি(খাগড়াছড়ি) সংবাদদাতা :

খাগড়াছড়ি’র মহালছড়িতে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের সোমবারে ডাকা সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ তেমন কোন বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে। খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে সমাবেশে যোগ দিতে যাওয়া গাড়ী বহরে অবরোধকারীরা কয়েক জায়গায় চোরা গোপ্তা হামলা করেছে বলে আওয়ামীলীগের দলীয় সূত্রে জানা গেছে। কয়েকটি গাড়ীতে কাঁচ ভেঙ্গেছে বলে সমাবেশে যোগদানকারীরা অভিযোগ করেন। তবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। নাশকতা এড়াতে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী কঠোর নিরাপত্তা দিতে সারাদিন টহল জোড়দার ছিল।

সড়ক অবরোধ চলাকালে বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও পাহাড়ী ছাত্র পরিষদ এক বিবৃতিতে অভিযোগ করেন, মহালছড়িতে ক্যায়াংঘাট এলাকায় আ’লীগ কর্তৃক একটি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকসহ বেশ কয়েকজন শিক্ষার্থী মারধরের শিকার হয়েছেন। মারধরের শিকার ব্যক্তিরা হলেন, পশ্চিম ক্যায়াংঘাট বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক প্রীতি শংকর চাকমা এবং তার স্ত্রী ও পুত্র যথাক্রমে না চাকমা ও ব্যাবিলন চাকমা, তৃতীয় শ্রেণীর ছাত্রী করুণা চাকমা, ৪র্থ শ্রেণীর ছাত্র গুল চাকমা ও জুয়েল চাকমা। এ সময় আতঙ্কে লিলি চাকমা নামের চতুর্থ শ্রেণীর এক ছাত্রী অজ্ঞান হয়ে পড়ে। এছাড়া আরো বেশ কয়েজন ছাত্র মারধরের শিকার হয়েছে।

পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা ও সাধারণ সম্পাদক বিলাস চাকমা এক বিবৃতিতে সড়ক অবরোধ কর্মসূচি সফল করার জন্য সকলের প্রতি ধন্যবাদ জানিয়েছেন। আগামীতে এ ধরনের প্রতিবাদ কর্মসূচিতে আবারো সকলের সহযোগিতার প্রত্যাশা করেন তারা।

নেতৃদ্বয় সকল ধরনের অন্যায়-অবিচারের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হয়ে এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহ্বান জানান। তারা মহালছড়িতে ছাত্র-শিক্ষকদের উপর হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এদিকে মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রতন শীল পাহাড়ী ছাত্র পরিষদের অভিযোগ অস্বীকার করে বলেন, খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী সমাবেশে যোগ দেওয়ার জন্য নেতাকর্মীরা সবাই ব্যস্ত ছিল। কারোর উপর হামলা বা মারধর করার প্রশ্নই আসেনা। বরং সমাবেশে যোগদানকারী গাড়ী বহরের উপড় অবরোধকারীরা সন্ত্রাসী কায়দায় কয়েক জায়গায় হামলা করেছে বলে অভিযোগ করেন তিনি। সমাবেশে যোগ দিতে যাওয়া গাড়ী বহরে হামলাকারীদের তীব্র সমালোচনা করেন তিনি।

উল্লেখ্য, খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে নিরাপত্তার উছিলায় পাহাড়ী ছাত্র পরিষদের পূর্বনির্ধারিত কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে বাধাদান, দেয়াল লিখন মুছে দেওয়ার প্রতিবাদে সোমবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ ও প্রধান মন্ত্রী’র সমাবেশ বয়কট করার ঘোষণা দেয় পাহাড়ী ছাত্র পরিষদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন