কাউখালীতে কমিউনিটি পুলিশিং সমাবেশ

Kaw-Ranga Police Pic-02

কাউখালী, প্রতিনিধি:
রাঙ্গামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ বলেছেন,পুলিশ জনগনের বন্ধু তা কথায় নয় কাজে প্রমাণ করতে হবে। সাধারন জনগনের মধ্যে পুলিশ সর্ম্পকে যে দূর্নাম রয়েছে তা কমাতে হবে। জনগনের প্রকৃত বন্ধূ হয়ে তাদের পাশে গিয়ে কাজ করতে। জনগনের মধ্যে পুলিশ সর্ম্পকে যে ভীতি এবং নেতিবাচক ধারনা রয়েছে তার দূর করার জন্য আরো আন্তরিকতার সাথে কাজ করতে হবে। তিনি বলেছেন, মানুষ কিন্তু অপরাধপ্রবণ। অপরাধ থেকে মুক্ত থাকতে সকলকে সচেতন হতে হবে। অপরাধপ্রবণ এসব মানুষ বিভিন্নভাবে চায় পুলিশকে আয়ত্তে আনতে এবং ম্যানেজ করে তার অপরাধ থেকে রেহাই পেতে। এসব কাজগুলো থেকে সকলকে দুরে থাকতে হবে।

তিনি বলেছেন, পুলিশ চায় সবার উর্ধে থেকে দায়িত্ব পালন করতে, কিন্তু একটি মহল পুলিশকে ব্যবহার এবং প্রভাব খাটিয়ে তাদের নিজেদের ফায়দা হাসিলে ব্যস্ত থাকে যার ফলে পুলিশের দূর্নাম সবদিকে ছড়িয়ে পড়ে। তিনি বলেন, এসব প্রভাব থেকে বের হয়ে জনগনের প্রকৃত সেবা যেন নিশ্চিত হয় সেভাবে কাজ করতে হবে। তিনি এক্ষেত্রে সকলকে আন্তরিকতার সাথে এগিয়ে আসার আহবান জানান।

রাঙ্গামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ ১৭ ফেব্রুয়ারী সোমবার দুপুরে কাউখালীতে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। জনতাই পুলিশ, পুলিশই জনতা , জনতা পুলিশ ভাই ভাই সন্ত্রাসীদের জায়গা নাই এ শ্লোগান নিয়ে এবারের এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এরআগে এক র‌্যালী কাউখালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাব মিলনায়তনে এসে শেষ হয়। পরে এক আলোচনা সভা কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন কাউখালী উপজেলা কৃষি কর্মকর্তা দীপক কুমার দাশ, শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইউসূফ, কাউখালী প্রেসক্লাবের সভাপতি মো. আরিফুল হক মাহবুব, সাংবাদিক মোঃ জসিম উদ্দিন, কাউখালী থানার অফিসার ইনচার্জ শ্যামল কান্তি বড়ুয়া, আব্বাস উদ্দিন মেম্বার ও স্বপন কান্তি সাহা প্রমূখ।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন