কাউখালীতে ২য় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে মহালছড়িতে বিক্ষোভ মিছিল

মহালছড়ি প্রতিনিধি :

রাঙামাটির কাউখালী উপজেলার কাশখালীতে দ্বিতীয় শ্রেণি পড়ুয়া পাহাড়ি শিশু ধর্ষণে অভিযুক্ত মো: আইয়ুব আলীর দৃষ্টান্তমূলক শাস্তি এবং ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মহালছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মহালছড়ি উপজেলা শাখার পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম।

বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) সাড়ে ১২টায় বিক্ষোভ মিছিলটি বাবু পাড়া থেকে শুরু হয়ে বাস স্টেশনে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরাম মহালছড়ি উপজেলা শাখার যুগ্ন সাধারণ সম্পাদক নিদর্শন খীসা, পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সভাপতি তপন চাকমা।

সমাবেশে নেতৃদ্বয় উদ্বেগ প্রকাশ করে বলেন, এ যাবত সংঘটিত ধর্ষণের ঘটনায় সঠিকভাবে রিপোর্ট না দেওয়ার ফলে ধর্ষণকারীরা পার পেয়ে আবারো ঘটনা সংঘটিত করতে উৎসাহিত হচ্ছে।

কল্পনা চাকমা অপহরণ সহ পার্বত্য চট্টগ্রামে সংঘটিত নারী ধর্ষণ-নির্যাতনের ঘটনায় সঠিক বিচার ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় এ ধরনের বর্বর ঘটনা বার বার ঘটছে বলে মন্তব্য করেন তারা।

বক্তব্যে নেতৃদ্বয়, আইয়ুব আলীর দৃষ্টান্তমূলক শাস্তি, ধর্ষণের শিকার শিশুটির সুচিকিৎসা ও যথোপযুক্ত ক্ষতিপূরণ প্রদান, ধর্ষণের মেডিকেল টেস্ট রিপোর্টের উপর থেকে অঘোষিত নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা সংঘটিত না হয় সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন