কাপ্তাইয়ে খেলাঘর চট্টগ্রাম উত্তর জেলার ৬ষ্ঠ সম্মেলন অনুষ্ঠিত

fec-image

‘নয় শঙ্কা, নয় ভয়- চাই শিক্ষা আনন্দময়, এ স্লোগানকে সামনে রেখে জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর চট্টগ্রাম উত্তর জেলার ৬ষ্ঠ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ১০টায় রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন কেপিএম মহিলা ক্লাবে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

শিশু বিদ্যালয় মাঠ চত্বরে জাতীয় পতাকা ও খেলাঘর আসরের সাংগঠনিক পতাকা উত্তোলন এবং শান্তির পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করা হয়। উদ্বোধন করেন কেন্দ্রীয় খেলাঘর আসর প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার। প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক শোভন সেনগুপ্তর সঞ্চালনায় সভাপতিত্ব করেন খেলাঘর চট্রগ্রাম উত্তর জেলা কমিটির সভাপতি সাংবাদিক মো. খোরশেদ আলম। স্বাগত বক্তব্য রাখেন উত্তর জেলা খেলাঘর আসর সম্পাদক অধ্যক্ষ আবুল কাসেম।

বক্তব্য রাখেন কেন্দ্রীয় খেলাঘর আসর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী, কেপিএম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী স্বপন কুমার সরকার, কেপিএম মহাব্যবস্থাপক (উৎপাদন) মাইদুল ইসলাম, মহাব্যবস্থাপক (প্রশাসন) আবদুল্লাহ আল মাহমুদ, কেন্দ্রীয় খেলাঘর আসর সম্পাদক মণ্ডলীর সদস্য আকতার হোসেন এবং জাতীয় পরিষদ সদস্য ওসমান গণি বাবু।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার বলেন, খেলাঘরের জন্মের উদ্যেশ হলো একটি অসাম্প্রদায়িক, বিজ্ঞান মনস্ক জাতি গড়ে তোলা, একজন শিশুকে খোলা মনের অধিকারী হিসেবে করে গড়ে তোলা। দেশে যখন অন্ধকার নেমে আসে, তখন খেলাঘরের বন্ধুরা রাজপথে নেমে আসে।

উদ্বোধন শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বিভিন্ন শাখা সংগঠনের বন্ধুরা এবং উত্তর জেলা খেলাঘর আসরের নেতাকর্মীরা এই শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রাটি কেপিএম এর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, খেলাঘর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন