কাপ্তাইয়ে বিউবো শ্রমিক-কর্মচারীর দাবি আদায়ে প্রতীকী গণ অনশন

কাপ্তাই প্রতিনিধি:

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে কোম্পানীতে রূপান্তর শ্রম আইনের আওতার বহির্ভুত কর্পোরেশন ও কর্পোরেটাইজ করার সিদ্ধান্তের প্রতিবাদে কাপ্তাই জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ(রেজিনং-বি১৯০২) সিবিএ শ্রমিক/কর্মচারী নেতৃবৃন্দ সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মহা-ব্যবস্থাপকের কার্যালয়ের সামনে প্রতীকী অনশন পালন করে।

বাংলাদেশ বিদ্যুৎ শ্রমিক-কর্মচারী ফেডারেশন (রেজিনং২১৪২) এর ২২দফা এবং জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের ১১দফা দাবী আদায়ের দাবীতে এ অনশন পালন করা হয়।

অনশনে শ্রমিক নেতৃবৃন্দ বলেন, আন্দোলন চলাকালীন সময় বিদ্যুৎ জ্বালানী ও খনীজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা এ দাবি নিস্পত্তি করার আশ্বাস দিয়ে কর্মসুচী সম্প্রতি স্থগিত করা বলা হলেও কিন্ত রহস্যজনক কারণে তা অদ্যবধি বাস্তবায়ন করা হয়নি। তাই সকল দাবি আদায়ের জন্য কার্যকরী ব্যবস্থা নেওয়ার আহবান জানানো হয়। তা না হলে পরবর্তী বৃহত্তর কর্মসুচী দেওয়া হবে বলে কাপ্তাই জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সভাপতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল ওহাব ও শ্রমিক নেতা তোফাজ্জল হোসেন, এরশাদুল কবির চৌধুরী, বদরুল আলম জিপু, খোকন চৌধুরী মোখলেছুর রহমান তালুকদার ও হোসেন আলীসহ শ্রমিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন