কাপ্তাইয়ে ২ প্যাথলজি প্রতিষ্ঠান সাময়িক বন্ধ

fec-image

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী অনিবন্ধিত বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়েছে। বুধবার (৩১ আগস্ট) রাঙামাটির কাপ্তাইয়ে বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছে কাপ্তাই স্বাস্থ্য বিভাগ। কাপ্তাই উপজেলার নতুন বাজার, চন্দ্রঘোনা, বড়ইছড়ি সদরের বিভিন্ন বেসরকারি ডায়াগনিস্টিক সেন্টার ও প্যাথলজিতে এ অভিযান করা হয়।

স্বাস্থ্য বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী এবং রাঙামাটি সিভিল সার্জন ও কাপ্তাই স্বাস্থ্যবিভাগের টিএইচওর নির্দেশ মোতাবেক অভিযান পরিচালনা করে কাপ্তাই উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. ইলিয়াছ হোসেন।

আবাসিক মেডিকেল অফিসার জানান, কাপ্তাই নতুনবাজার হিলভিউ ডায়াগনস্টিকে সেন্টারকে ২য় বারের ন্যায় লাইন্সেস নবায়নের জন্য দুই সপ্তাহ সময় প্রদান করা হয়।

এদিকে নিবন্ধন নবায়ন না থাকায় বড়ইছড়ি সদরের মেনকা প্যাথলজিকে মুছলেকানেয়াসহ, বারোগনিয়া কর্ণফুলী প্যাথলজিকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, এ ধরনের নির্দেশনা অমান্য করে অনেকেই গোপনে বিভিন্ন কার্যক্রম ও ডাক্তার সেজে নিয়মিত রোগী দেখছেন এবং নিয়মিত রোগী দেখে ফিসহ প্রেসক্রিপশন করছেন। এদের বিরুদ্ধে স্বাস্থ্য বিভাগ ব্যবস্থা নেয়ার জন্য নেটিজনরা মতামত ব্যক্ত করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, প্যাথলজি প্রতিষ্ঠান, সাময়িক বন্ধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন