কাপ্তাই বেড়াতে আসা নব-দম্পত্তি পর্যটকের টাকা ছিনতাই: শ্লীলতাহানীর চেষ্টা

imagesগদজহগ

কাপ্তাই প্রতিনিধি:

রাঙামাটির কাপ্তাই বেড়াতে আসা নব-দম্পতি পর্যটকদের আটকিয়ে টাকা পয়সা, ছিনতাই, মারধোর ও শ্লীলতাহানীর চেষ্টা হয়েছে। এমনিতেই কাপ্তাইয়ে বেড়াতে আসা পর্যটকরা নিরাপত্তাহীনতায় ভুগছে। এলাকার কিছু উঙ্খৃল যুবক, চিহ্নিত সন্ত্রাসী একের পর এক পর্যটকদের ওপর হামলা করে সব কিছু ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটালেও প্রশাসনের নিকট থেকে কঠোর কোন ব্যবস্থা না নেওয়ার ফলে হরহামেশা নান অপ্রীতিকর ঘটনা ঘটে চলছে।

রবিবার চট্রগ্রাম সীতাকুন্ডু বড় কুমিড়া থেকে কাপ্তাই আত্মীয়র বাসায়  বেড়াতে আশা নব-দম্পতি স্বপন দাশ ও তাঁর স্ত্রী  উষা  দাশ দু’জনে দুপুর ১টার দিকে  লগগেইট সড়কের ওপার দিয়ে বেড়ানোর সময় এলাকার ৩/৫জন চিহ্নিত উশৃঙ্খল যুবক ঐ নব-দম্পতির উপর হামলা করে পাশ্ববর্তী জঙ্গলের দিকে টেনে হিচড়ে  নিয়ে যায়। তাঁদের নিকট হতে ১১শ ৩৫টাকা ছিনিয়ে নেয়। এবং উষা দাশকে শ্লীলতাহানীর চেষ্টা করে এক পর্যায়ে পড়নের ওড়নটি কেড়ে নেওয়া হয়। এসময় স্বামী স্বপন দাশ স্ত্রীকে বাঁচানোর চেষ্টা করলে তাঁকে বেদম প্রহর করে সন্ত্রাসীরা।

নবদম্পত্তি বাঁচার জন্য চিৎকার করলে এলাকার লোকজন এবং একজন সিএনজি চালক তাঁদের উদ্ধার করে কাপ্তাই নতুন বাজার সিএনজি অফিস কার্যলয়ে নিয়ে আসে। পরে ঐ চিহ্নিত উঙ্খল যুবকদের এলাকার লোকজন সনাক্ত করতে পারে। ঘটনাটি কাপ্তাই ৪নং ইউপি চেয়ারম্যান আবদুল লতিফকে জানানো হলে তিনি এ ব্যাপারটি নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন এবং যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

পরে কাপ্তাই থানা পুলিশকে খবর দেওয়া হলে  ঐ নব-দম্পত্তিদের  নিয়ে কাপ্তাই থানায় মামলা করার জন্য নেওয়া হয়। উল্লেখ্য দেড় মাস পূর্বে চট্রগ্রাম চুয়েট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কাপ্তাই পর্যটনে বেড়াতে আসলে এলাকার উশৃঙ্খল যুবক তাঁদের ওপার হামলা করে টাকা,র্স্বাণলংকার,মোবাইল সব কিছু ছিনিয়ে নেয়। এছাড়া  কাপ্তাই  পাল্পউড বন বিভাগের বিভাগীয় কর্মকর্তার  আত্মীয় এক সেনা অফিসারের স্ত্রী  লগগেইট এলাকায়  হাটার সময় ঐ উশৃঙ্খল যুবকরা পর্যটক মহিলাকে একা পেয়ে  দা দেখিয়ে ভয় ভিত্তি প্রর্দশন করে মোবাইল ছিনিয়ে নেয়। এ ব্যাপারে প্রশাসনের মধ্যে তোলপাড় হলেও কঠোরভাবে দমন না করায় ব্যাপারটি জিয়ে রাখার দরুন একের পর এক ঘটনা ঘটেই ছলছে। এধরনের ঘটনা একের পর ঘটার কারনে পর্যটকদের মধ্যে আতংক বিরাজ করছে। এলাকার সচেতন মহল প্রশাসনের নিকট ঐ সকল দোষিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানায় হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন