কুতুবদিয়ায় বিজয় দিবস উদযাপনে ২ দিনব্যাপী কর্মসূচি

fec-image

কুতুবদিয়ায় মহান বিজয় দিবস উদযাপনে উপজেলা প্রশাসন ২ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ ডিসেম্বর সকাল ৯টায় উপজেলা পরিষদ হল রুমে প্রাক-প্রাথমিক থেকে ২য় শ্রেণি ও তৃতীয় থেকে ৫ম শ্রেণিতে মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগীতা, সকাল সাড়ে ১০ টায় ষষ্ঠ থেকে ৮ম, ৯ম থেকে ১০ম ও একাদশ থেকে দ্বাদশ শ্রেণিতে মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগীতা।

১৬ ডিসেম্বর কুতুবদিয়া থানা প্রাঙ্গনে সুর্যোদয়ের সাথেই ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভসূচনা, কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও সরকারি-বেসরকারি সকল স্ব স্ব প্রতিষ্ঠানে জাতীয় পতাক উত্তোলন।

সকাল সাড়ে ৮টায় বড়ঘোপ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা মাঠে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহণ, কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন, ক্রীড়া অনুষ্ঠান। সকাল সাড়ে ৯টায় মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ, সকাল ১০টায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, ১১ টায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন। সকাল সাড়ে ১১টায় মাদ্রাসা মাঠে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারদের সংবর্ধনা ও আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ।

জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিভিন্ন মসজিদসহ ধর্মীয় সকল প্রতিষ্ঠানে মোনাজাত ও বিশেষ প্রার্থনা, হাসপাতাল, এতিমখানা ও অন্যান্য দাতব্য প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন। বিকাল ৩টায় কুতুবদিয়া হাইস্কুল মাঠে উপজেলা চেয়ারম্যান একাদশ ও উপজেলা নির্বাহী অফিসার একাদশের মধ্যে প্রীতি ভলিবল ম্যাচ। সন্ধ্যা সাড়ে ৫টায় সকল বাজারে মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন এবং সন্ধ্যা ৬টায় উপজেলা ভূমি অফিস মাঠে “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার” শীর্ষক আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মহান বিজয় দিবস, মুক্তিযুদ্ধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন