কুতুবদিয়ায় বেসরকারি ১৬ শিক্ষা প্রতিষ্ঠানে ৫০ পদ শূন্য

কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়ায় মাধ্যমিক স্তরে বেসরকারি ১৬ শিক্ষা প্রতিষ্ঠানে অর্ধশত পদ শূন্য। ফলে পাঠদানে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র মতে উপজেলার ৮টি মাধ্যমিক বিদ্যালয়ে ১৮টি ও মাদ্রাসায় ৩২টি পদ খালি নিয়েই চলছে পাঠদান কার্যক্রম। অবশ্য এসব শূন্য পদে শিক্ষক-কর্মচারি নিয়োগে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের কাছে চাহিদা পত্রও প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

৮টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়, ধূরুং আদর্শ উচ্চ বিদ্যালয়, কবি জসীম উদ্দিন উচ্চ বিদ্যালয়, আলী আকবর ডেইল উ্চ বিদ্যালয়, লেমশীখালী হাই স্কুল, সতরুদ্দীন হাই স্কুল, কৈয়ারবিল আইডিয়াল হাই স্কুল ও উত্তরণ বিদ্যানিকেতন সহ মোট ৮ প্রতিষ্ঠানে ১৮টি পদ শূন্য।

মাদ্রাসার মধ্যে বড়ঘোপ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা, ধূরুং ছমদিয়া আলিম মাদ্রাসা, আল ফারুক দাখিল মাদ্রাসা, গাউছিয়া দাখিল মাদ্রাসা, কুতুবদিয়া জামেয়া নুরানিয়া বালিকা দাখিল মাদ্রাসা, ইমাম আবু হানিফা একাডেমি দাখিল মাদ্রাসা, আলী আকবর ডেইল দাখিল মাদ্রাসা, কুতুব আউলিয়া দাখিল মাদ্রাসা সহ মোট ৮টি মাদ্রাসায় ৩২টি পদ শূন্য।

লেমশীখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবু ইউসুফ বলেন, তার প্রতিষ্ঠানে অন্যান্য পদ পূরণ থাকলেও গুরুত্বপূর্ণ আইসিটি পদটি এখনো খালি। তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে চাহিদা পত্র প্রেরণ করেছেন বলে জানান।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রজব আলী জানান, উপজেলার ৮টি মাধ্যমিক বিদ্যালয় ও ৮টি মাদ্রাসার পক্ষ থেকে প্রেরিত চাহিদা অনুযায়ি মোট ৫০ শূন্য পদ পূরণে চাহিদা পত্র সর্বশেষ সংশ্লিষ্ট দপ্তরে চলতি মাসের ১০ তারিখে প্রেরণ করা হয়েছে। তবে এসব শূন্য পদে কখন নিয়োগ সম্পন্ন্ হতে পারে তা তিনি জানাতে পারেননি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন