কুতুবদিয়ায় রমজান উপলক্ষে আবাম ফাউন্ডেশনের মানবিক প্রজেক্ট

fec-image

কুতুবদিয়ায় বেসরকারি মানব কল্যাণ সংগঠন আবাম ফাউন্ডেশন বাংলাদেশের পক্ষ থেকে পবিত্র রমজান মাস উপলক্ষে অন্তত ৭টি প্রজেক্ট হাতে নেয়া হয়েছে।

প্রজেক্টগুলোর মধ্যে দরিদ্র অসহায়দের মাঝে সাহরী-ইফতার সামগ্রী বিতরণ, রমাযান প্লানার হিসেবে ফ্রি কুরআন শরীফ ও মাসনুন দোয়ার বই বিতরণ, এতিম শিশুদের ঈদের জামা, টুপি, মিশওয়াক বিতরণ,স্বাবলম্বী প্রজেক্ট, ইতেকাফ ও ফিতরা প্রজেক্ট অন্যতম।

আবাম ফাইন্ডেশনের পক্ষ থেকে ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকাল ৪ টার দিকে ইমাম-মোয়াজ্জিন,অসহায় দরিদ্রদের মাঝে সাহরী ও ইফতার সামগ্রী বিতরণ করা হয় ।

আবাম ফাউন্ডেশন বাংলাদেশ‘র সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদ উল্লাহ জানান, পুরো রামাযান মাস ব্যাপি দ্বীপ কুতুবদিয়ায় অন্তত ৭টি প্রজেক্ট তারা বাস্তবায়ন করতে চান।

ইতোমধ্যে ১০০ টি ফ্রি কুরআন, ৩০০ টি মাসনুন দোয়ার বই, ৭৫ জন দরিদ্র জনগণ ও ইমাম-মুয়াজ্জিন মাঝে সাহরি ও ইফতার সামগ্রী বিতরণ সম্পন্ন হয়েছে।

এছাড়া ৮৪টি এতিম শিশুদের জন্য ঈদের জামা, টুপি, মিশওয়াক বিতরণে তালিকা করা হয়েছে। ২ টি স্বাবলম্বী প্রজেক্ট, ১০০ থেকে ১৫০ জন ইতেকাফকারী, সমপরিমাণ দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ঈদ উপহার প্রদানের লক্ষ্যে কাজ করছেন। এসব প্রজেক্ট একইসাথে সারা দেশব্যাপিও পরিচালিত হচ্ছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন