কৈয়ারবিল উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

পেকুয়া প্রতিনিধি:
চকরিয়া উপজেলার কৈয়ারবিল উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক উপলক্ষে এক আলোচনা সভায় ও চিত্র অংকনসহ বিভিন্ন প্রতিয়োগিতা অনুষ্ঠিত হয়।

শনিবার সকাল ৯ টায় স্কুল হলরুমে স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন বি এস সি, বি এড এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক এমদাদুল হক এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমদ চৌধূরী বি এ ( অনার্স) এম। এতে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য আতিকুর রহমান চৌধূরী হানু, সাজ্জাদুর রহমান, এ্যাডভোকেট শফিকুর রহমান, এ্যাডভোকেট চৌধুরী ফাহাদ বিন ফিরোজ (সোহান)। এসময় শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন জে আর এম জহিরুল ইসলাম, ফরিদুল আনোয়ার, বাবু লিটন কান্তি নাথ, নাজেম উদ্দিন, মো: এরশাদসহ বিভিন্নস্থরের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে ছাত্রছাত্রীদের চিত্রাঙ্কন এবং কবিতা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়েছে।

এসময় প্রধান অতিথি বলেন, জাতির পিতা হলেও সত্য তিনি না হলে বাংলাদেশ স্বাধীন হত না। পাকিস্তানের পরাধীনে থাকতে হত। আজ বঙ্গবন্ধুর ত্যাগের বিনিময়ে দীর্ঘ নয় মাস সংগ্রাম করে জেলবন্দী হয়েও তিনি বাংলাদেশ কে স্বাধীন করেছিলেন। আজকের এ দিনে বাংলা এবং বাঙ্গালী জাতির জন্য কলস্কময় দিন আর এ দিনে শেখ পরিবারকে স্বপরিবারে হত্যা করে খুনীরা। আজকের এ দিনে জাতির পিতাকে শ্রদ্ধাবরে স্মরণ করতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন