পেকুয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

পেকুয়া প্রতিনিধি:
জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পেকুয়ায় পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকাল ৮টায় উপজেলায় জাতীয় পতাকা অর্ধনমীত রাখা ও কালো ব্যাচ ধারণ করে শোকের আবহ সৃষ্টি করেছেন উপজেলা প্রশাসনসহ সরকারী-বেসরকারী ও স্বায়ীত্বশাসিত প্রতিষ্ঠানগুলো।

উপজেলা প্রশাসন:
জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করেছে উপজেলা প্রশাসন। সকাল ১০টায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আংশ গ্রহণের মধ্য দিয়ে উপজেলা ও থানা প্রশাসন উপজেলা আওয়ামীলীগের যৌথ উদ্দ্যোগে একটি শোক র‌্যালী উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা কনফারেন্স হলে উপজেলা কৃষি কর্মকর্তা এইচ এম মুনরুজ্জামান রব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় মিলিত হন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন উপজেলা প্রকৌশলী জাহেদুল আলম চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এড. কামাল হোছাইন, পেকুয়া থানা অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রকিব, শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ ক ম সাহাবউদ্দিন ফরায়েজী, সাধারণ সম্পাদক আবুল কাসেম, পেকুয়া উপজেলা জাতীয় পার্টি সদস্য সচিব এম.দিদারুল করিম, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আজমগীর চৌধুরী, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাবেক সভানেত্রী উম্মে কুলছুম মিনু । অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও পেকুয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হানিফ চৌধুরী।

উপজেলা আওয়ামীলীগ:
এদিকে বেলা ১১টায় উপাজেলা আওয়ামীলীগের উদ্দ্যোগে দলীয় কার্যালয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে এক মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত পরিবেশিত হয়। পরে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প্যমাল্য অর্পণ করেন উপজেলা আওয়ামীলীগ ও তার সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া জোহর নামাজের পর পেকুয়া ঋণদান কমিউনিটি সেন্টারে উপজেলা আওয়ামীলীগের উদ্যেগে এক কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

পরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ.ক.ম সাহাব উদ্দিন ফরায়েজী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কাশেমের পরিচালনায় এক আলোচনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপাস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম এম,এ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মোঃ বারেক, সদর ইউনিয়নের সভাপতি আযম খান, সাধারন সম্পাদক বেলাল উদ্দিন বিএসসি,বারবাকিয়ার সভাপতি আবুল হোসেন শামা,সম্পাদক কামাল হোছাইন, মগনামার সম্পাদক রশিদ আহমদ, উজানটিয়ার সভাপতি তোফাজ্জল করিম, সম্পাদক শাহাজামাল মেম্বার, টইটংয়ের সভাপতি ছরওয়ার কামাল চৌং, রাজাখালীর সভাপতি নুরুল ইসলাম বিএসসি, সম্পাদক আবুল কাসেম আজাদ প্রমুখ।

উপজেলা ছাত্রলীগ:
শনিবার বিকাল ৩টায় বারবাকিয়া হোছনে আরা বালিকা উচ্চ বিদ্যালয়ের সভা কক্ষে উপজেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন মাহমুদ ও সাধারণ সম্পাদক আমিরুল খোরশেদ এর পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামীলীগ, যবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে কালো ব্যাচ পরিহিত একটি বিশাল শোক র‌্যালী বারবাকিয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন