কোস্ট ট্রাস্ট-এর উদ্যোগে পেকুয়ায় সীডস এর প্রকল্প পরিচিতি সভা

পেকুয়া প্রতিনিধি :

কোস্ট ট্রাস্ট-এর উদ্যোগে পেকুয়ায় সীডস এর প্রকল্প পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ জানুয়ারি) সকাল ১০ টায় উপজেলা সম্মেলন কক্ষে পেকুয়া মডেল জিএমসি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মোহাম্মদ এনামুল হক চৌধুরীর সভাপতিত্বে ও কোস্ট ট্রাস্ট সিড্স প্রকল্প এর এম অ্যান্ড ই অফিসার শাহিনুর ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এ প্রকল্প পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মারুফুর রশিদ খান। এতে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তপন কান্তি চৌধুরী, উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন।

এতে স্বাগত বক্তব্য রাখেন কোস্ট ট্রাস্ট সিড্স প্রকল্প এর প্রোগ্রাম ম্যানেজার জনাব মোঃ শামীম হোসাইন। প্রকল্প পরিচিতি সভা পাওয়ার পয়েন্টের স্লাইডের মাধ্যমে স্ট্রম ফাউন্ডেশন বাংলাদেশ-এর কার্যক্রম ও সংস্থার পরিচিতি তুলে ধরেন কোস্ট ট্রাস্ট সিড্স প্রকল্প প্রোগ্রাম অফিসার জাহাঙ্গীর আলম। মুক্ত আলোচনায় সভায় অংশগ্রহণ করেন, পূর্ব সোনাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন, সমাজ সেবা কর্মকর্তা আমজাদ হোসেন, এ ছাড়া অন্যান্য এনজিও কর্মকর্তা এবং জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ প্রমূখ।

প্রকল্পটির নাম হলো মর্যাদাপূর্ণ ও স্থায়ীত্বশীল আর্থ-সামাজিক ক্ষমতায়ন। প্রথমোক্ত প্রকল্পটি পরিচালিত হবে রামু, পেকুয়া এবং কক্সবাজার সদর উপজেলায়। পেকুয়া উপজেলার শিলখালী, টইটং, উজানটিয়া এবং মগনামা ইউনিয়ন। প্রকল্প বাস্তবায়নে আর্থিক ও কারিগরী সহায়তা প্রদান করছে স্ট্রম ফাউন্ডেশন বাংলাদেশ এবং মাঠ পর্যায়ে বাস্তবায়ন করছে কোস্ট ট্রস্ট।

প্রধান অতিথির বক্তব্য উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মারুফুর রশিদ খান ১৯৭১ সালের স্বাধীনতা পরবর্তী সময় হতে বাংলাদেশের উন্নয়নের চিত্র আলোচনা করে বিভিন্ন পর্যায়ে সাফল্যের ক্ষেত্রে সরকারের পাশাপশি এনজিওদের কাজের প্রশংসা করেন। তিনি সিড্স প্রোগ্রাম এর প্রধান লক্ষ্য এর সাথে একাত্ততা প্রকাশ করে দরিদ্র জনগোষ্ঠীর স্থায়ী উন্নয়ন এর উপর গুরুত্বারোপ করেন। তিনি কোস্ট ট্রাস্ট এর কার্যক্রমের প্রশংসা করেন। এছাড়া তিনি প্রকল্পের মূল লক্ষ্য এবং উদ্দেশ্যে সমূহ মাঠ পর্যায়ে যথাযথ ভাবে বাস্তবায়ন করার জন্য পরামর্শ প্রদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন