ক্রেতাদের স্বার্থ রক্ষায় ব্যবসায়ীদের আন্তরিক হওয়ার আহবান জানালেন মাটিরাঙ্গার ইউএনও

24.08.2015_Matiranga Bazar Meeting NEWS Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :
আল্লাহ ব্যবসাকে হালাল করেছেন উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ব্যবসায়ীদের সততার সাথে ব্যবসা পরিচালনা করার আহবান জানিয়ে বলেন, প্রশাসনের একার পক্ষে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করা সম্ভব নয়। এজন্য ব্যবসায়ীদের সহযোগিতা করতে হবে।

ক্রেতাদের সাথে ভালো ব্যবহার প্রত্যাশা করে তিনি বলেন, ‌‌ক্রেতারা আছে বলেই আমারা যারা ব্যবসা করছি আমাদের ব্যবসা করার সুযোগ তৈরী হয়েছে। ক্রেতাদের স্বার্থ রক্ষায় ব্যবসায়ীদের অধিকতর আন্তরিক হওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, ওজনে কম দেয়ার প্রবণতা থেকে সকলকে বেরিয়ে আসতে হবে।

সোমবার বেলা ১১টার দিকে মাটিরাঙা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলার বিভিন্ন বাজারের ব্যবসায়ীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মতবিনিময় সভায় তিনি ফরমালিনের ব্যবহার থেকে দূরে থাকতে মাছ, ফলসহ বিভিন্ন দোকানীদের সতর্ক থাকার আহবান জানিয়ে বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল প্রতিরোধ, হাট-বাজারে জাল টাকার ব্যবহার প্রতিরোধে ব্যবসায়ীদের সজাগ থাকতে হবে। ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়-ক্ষমতার মধ্যে রাখতে উপস্থিত ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রতি তিনি আহবান জানান।

সভায় উপস্থিত ছিলেন মাটিরাঙা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ দেলেয়ার হোসেন, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম ও মাটিরাঙা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভূইয়া ।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মাটিরাঙা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আবুল হাশেম ভূইয়া, তবলছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. মোঃ জামাল উদ্দিন, তাইন্দং বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ সুরুজ মিয়া, ঔষধ ব্যবসায়ী মোঃ জসিম উদ্দিন, হোটেল ব্যবসায়ী মোঃ মোস্তফা ও চাল ব্যবসায়ী মোঃ ফারুক হোসেন।

ব্যবসয়ীদের পক্ষ থেকে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বাজার ব্যবস্থাপনা ও বাজারের উন্নয়নে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানের সহযোগিতা কামানা করে ব্যবসায়ী নেতৃবৃন্দ বলেন, আমরা সরকারকে ট্যাক্স দিয়ে ব্যাবসা করলেও বাজারগুলোর প্রত্যাশিত উন্নয়ন হয়নি। তারা বাজারের বিভিন্ন গলিপথ পাকাকরণ, শৌঁচাগার নির্মাণসহ অগ্নিনির্বাপক ব্যবস্থা জোরদারে তার সহযোগিতা কামনা করেন।

সভা শেষে তিনি স্থানীয় বিভিন্ন এনজিও প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে ব্রাক, আশা, পদক্ষেপ ও গ্রামীণ ব্যাংকসহ বিভিন্ন এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন