খাগড়াছড়িতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষের ঘটনায় জেলা বিএনপির দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

11

নিজস্ব প্রতিবেদক:

বিজয় দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে খাগড়াছড়িতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষের ঘটনায় জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়াসহ দেড় শতাধিক নেতাকর্মীকে আসামী করে পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। পুলিশ বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাতসহ চারজনকে আটক করেছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বিষয়টি নিশ্চিত করে বলেন, রাষ্ট্রীয় কাজে বাধা ও পুলিশের উপর হামলা ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি এবং আওয়ামী লীগের পক্ষ থেকে অপর একটি মামলা শুক্রবার রাতে দায়ের করা হয়েছে। পুলিশের এসআই আব্দুল্লাহ আল মাসুদের মামলায় ২৫ জনের নাম উল্লেখ করে আরও ১৫-২০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামী করা হয়েছে। অপর দিকে আওয়ামী লীগের একাংশের মামলায় ৩০ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ৭০-৭৫ জনকে আসামী করা হয়েছে।

শুক্রবার সকাল ১১ টার দিকে জেলা শহরের মাইনী ভ্যালীস্থ মুক্তিযোদ্ধাদের নাম সম্বলিত স্মৃতি ফলকে বিএনপির নেতাকর্মীরা পুষ্পস্তবক দিয়ে ফেরার পথে জেলা আওয়ামী লীগের একাংশের কার্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের ১৪ জন আহত হয়েছে। পুলিশ  জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাতসহ ৪ জনকে আটক করে। আটকদের মধ্যে গুরতর আহত জেলা বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক এম এন আবছারকে পুলিশ হেফাজতে  চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন