খাগড়াছড়িতে ইউপিডিএফ নেতা গ্রেফতার

fec-image

গ্রেফতার

সিনিয়র স্টাফ রিপোর্টার :

পার্বত্য খাগড়াছড়ির দীঘিনালার বাবুছড়ায় ৫১, বিজিবি’র সদর দপ্তর অভিমুখে পদযাত্রাকে ঘিরে সেনাবাহিনী সহ আইন-শৃঙ্খলা বাহিনীর উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় চুক্তিবিরোধী ইউপিডিএফ‘র এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশের হাতে গ্রেফতারকৃত শুদ্ধজয় চাকমা ওরফে শিশির কুমার চাকমা ওরফে বড়পেদা দীঘিনালা উপজেলার কবাখালী ইউনিয়নের বড় হাজাছড়া এলাকার ক্ষেত্রপুর গ্রামের রাম্যা চাকমার ছেলে। এবং ইউপিডিাফে‘র রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সংগঠক হিসেবে কাজ করছে।

পুলিশ সুত্রে জানা যায়, বৃহষ্পতিবার বিকালে দীঘিনালা উপজেলা ইউপিডিএফ‘র কার্যালয়ের পাশের দোকান থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শুদ্ধজয় চাকমা গেল ১৫ মার্চ সহিংসতায় সেনাবাহিনী সহ আইন-শৃঙ্খলা বাহিনীর উপর হামলার ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামী। শুক্রবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পুলিশ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, গ্রেফতারকৃত শুদ্ধজয় চাকমা ওরফে শিশির কুমার চাকমা পাশের জেলা রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দুইটিলা এলাকায় উগ্র-সাম্প্রদায়িক সশস্ত্র সংগঠন চুক্তিবিরোধী ইউপিডিএফ‘র সংগঠক। দীঘিনালায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি সৃষ্টির লক্ষ্যে নাশকতার পরিকল্পনা করছিল সে।

গ্রেফতারকৃত শুদ্ধজয় চাকমা ওরফে ওরফে শিশির কুমার চাকমা তাদের সংগঠনের সক্রিয় কর্মী নয় দাবী করে ইউপিডিএফ‘র দীঘিনালা উপজেলা সংগঠক কিশোর চাকমা জানান সংগঠনের প্রতি সমর্থন থাকায় সাংগঠনিক কাজে সে উপস্থিত থাকতো।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটো ইউপিডিএফ নেতা শুদ্ধজয় চাকমা ওরফে ওরফে শিশির কুমার চাকমা‘র গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, শুদ্ধজয় ইউপিডিএফের সংগঠক বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন