খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত কর্মীদের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর ধাওয়া-পাল্টা-ধাওয়া, ভাঙচুর, আটক ২

আটককৃতদের মুক্তি না দিলে আগামীকাল সড়ক অবরোধ

2035

নিজস্ব প্রতিনিধি॥
ফিলিস্তিন সংহতি দিবস উপলক্ষে মিছিল বের করা নিয়ে জেলা শহরে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে ইউপিডিএফ সমর্থিত আট সংগঠনের কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে নারায়ণখাইয়া ও উপজেলা পরিষদ আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ চারজনকে আটক করলেও যাচাই বাছাই শেষে পরে দুইজনকে ছেড়ে দিয়েছে।

আটককৃতরা হলো ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি শাখার সভানেত্রী নিরূপা চাকমা ও দপ্তর সম্পাদিকা দ্বিতীয়া চাকমা। ধাওয়া পাল্টা ধাওয়া চলার সময় একটি মোটর সাইকেলসহ বেশ কিছু অটো রিক্সার কাঁচ ভেঙ্গে দেয় বিক্ষোভকারীরা। আটককৃতদের মুক্তি দেয়া না হলে আগামীকাল সোমবার খাগড়াছড়িতে সড়ক অবরোধের আল্টিমেটাম দিয়েছে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানান, ফিলিস্তিন সংহতি দিবস ও ৭১’র গণধর্ষণের দায়ে পাকিস্তানকে ক্ষমা চাওয়ার দাবী সম্বলিত ৮ সংগঠনের কনভেনিং কমিটির ব্যানার নিয়ে উপজেলা এলাকায় থেকে মিছিল বের করার চেষ্টা করে। পুর্বানুমতি না থাকায় এসময় আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা মিছিল করতে বাঁধা দিলে মিছিলকারীদের সাথে বাদানুবাদ বাধে। একপর্যায়ে মিছিলকারীরা নিরাপত্তাবাহিনীর সদস্যদের লক্ষ্য করে ঢিল ছুঁড়ে। পুলিশ মৃদু লাঠিসার্চ শুরু করলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় মিছিলকারীরা বেশ কিছু গাড়ীর কাঁচ ভেঙ্গে দেয়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শামসুদ্দিন ভূইয়া বলেন, অনুমতি না থাকায় মিছিল করতে বাঁধা দিলে তারা অর্তকিত ইট পাটকেল ছুঁড়ে। ঘটনাস্থল থেকে সন্দেহভাজন চারজনকে আটক করা হয়েছিল।পরে যাচাই বাছাই শেষে দুইজনকে ছেড়ে দেয়া হয়।আটককৃতদের বিরুদ্ধে ভাংচুর, হামলা এবং সরকারী কর্তৃব্য কাজে বাঁধাদানের অভিযোগে মামলার প্রস্তুতি চলছে।

অপরদিকে গণতান্ত্রিক কর্মসূচীতে আইনশৃঙ্খলা বাহিনীর এমন হস্তক্ষেপের নিন্দা জানিয়ে পাহাড়ী ছাত্র পরিষদ খাগড়াছড়ি সদর উপজেলা শাখার সভাপতি লিটন চাকমা জানান, আটককৃতদের আজকের মধ্যে মুক্তি দেয়া না হলে আগামীকাল সোমবার জেলায় সড়ক অবরোধ কর্মসূচীর পালন করা হবে। নিরাপত্তাবাহিনীর হামলায় তাদের ১০ নেতাকর্মী আহত হওয়ার কথাও নিশ্চিত করেছে তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন