খাগড়াছড়িতে ইন্টারনেট উৎসব অনুষ্ঠিত

Internet fastival- Khagrachari copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বৃহস্পতিবার খাগড়াছড়ি সদরের অরুনিমা কমিউনিটি সেন্টারে খাগড়াছড়ি জেলার ইন্টারনেট উৎসব অনুষ্ঠিত হয়েছে। উৎসবে অংশগ্রহণকারী ১০টি বিদ্যালয়ের মধ্যে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সর্বোচ্চ নম্বর পেয়ে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়েছে।

সকাল সাড়ে আটটায় জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এর আগে জেলার ১০টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা অনুষ্ঠানস্থলে এসে জড়ো হয়। শিক্ষার্থীরা এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা, দলগত অংশগ্রহণে একটি সমস্যার সমাধান তৈরি করে উপস্থাপন করা ও ল্যাপটপে আইকিউ খেলায় অংশগ্রহণ করে।

তিন পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়। এই বিদ্যালয়ের ব্যক্তিগত সর্বোচ্চ নম্বর পেয়ে পরবর্তী পর্যায়ে (আঞ্চলিক পর্যায়ে) অংশগ্রহণের সুযোগ (ইয়েস কার্ড) পেয়েছে অন্বেষা চাকমা, উক্রাচিং মারমা, তামান্না আক্তার, সৌরভ মজুমদার ও তানভীর মোস্তফা। এই পাঁচ জন পরবর্তী প্রতিযোগিতায় (আঞ্চলিক উৎসবে) খাগড়াছড়ি জেলার প্রতিনিধিত্ব করবে।

উৎসবে স্কুল ভিত্তিক ফলাফল হলো দ্বিতীয় টিউফা আইডিয়াল স্কুল, তৃতীয় পেরাছড়া উচ্চ বিদ্যালয়, চতুর্থ খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয় ও পঞ্চম খাগড়াছড়ি পুলিশ লাইন্স স্কুল ।

অপর পাঁচটি বিদ্যালয় হলো খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, এপি ব্যাটালিয়ন উচ্চ বিদ্যালয়, মুনিগ্রাম উচ্চ বিদ্যালয়, দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয় ও খাগড়াছড়ি টেকনিক্যালয় স্কুল ও কলেজ। অনুষ্ঠানে সার্বিকভাবে সহায়তা করেছে খাগড়াছড়ি বন্ধুসভা।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন