খাগড়াছড়িতে কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত

fec-image

খাগড়াছড়িতে জেলা প্রশাসনের আয়োজনে ও জেলার সকল ব্যাংকের ব্যবস্থাপনায় দিনব্যাপি কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) জেলা শহরের টাউন হল প্রাঙ্গণে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে দিনব্যাপি মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

এ সময় সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষি ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক মো৭ লকিত উল্লাহ এবং সভা সঞ্চালনা করেন ইসলামী ব্যাংকের সিনিয়র অফিসার মো. হোসেন আলী।

এ ঋণ মেলায় অংশগ্রহণকারী ব্যাংকসমূহ: বাংলাদেশ কৃষি বাংক, জনতা বাংক লি., সোশ্যাল ইসলামী ব্যাংক, ডাচবাংলা ব্যাংক লি., পুবালী বাংক লি., টঈইখ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি., অগ্রণী ব্যাংক লি., সোনালী ব্যাংক লি., ট্রাস্ট ব্যাংক লি., পল্লী সঞ্চয় ব্যাংক, উত্তরা ব্যাংক লিমিটেড সহ মোট ১২টি ব্যাংক অংশগ্রহণ করেন।

এদিন মোট ৪৬ জনের মাঝে কৃষি ঋণ বিতরণ করা হয়। কৃষি ব্যাংক থেকে কৃষি ঋণ বিতরণ করেছেন ৯ জনের মাঝে ২৭ লাখ টাকা, সোনালী ব্যাংক থেকে ৬ জনের মাঝে ৩ লাখ ১৫ হাজার, ট্রাস্ট ব্যাংক থেকে ৪ জনের মাঝে ৭ লাখ টাকা, ইসলামী ব্যাংক থেকে ৩ জনের মাঝে ৪ লাখ ১০ হাজার টাকা, পল্লী সঞ্চয় ব্যাংক থেকে ২৪ জনের মাঝে ৯ লাখ ৫ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার নাঈমুল হক, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কিশোর কুমার মজুমদার, খাগড়াছড়ি জেলার সোনালী ব্যাংকের ব্যবস্থাপক সমর কান্তি ত্রিপুরা প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন