খাগড়াছড়িতে টেন্ডার নিয়ে সমীরণ-বাতায়ন দুই গ্রুপের সংঘর্ষে জেলা পরিষদ রণক্ষেত্র : আহত ১০

snapshot20140108144257 copy

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

খাগড়াছড়িতে টেন্ডারবাজি প্রকাশ্য রূপ নিয়েছে। ১৮দলীয় জোটের হরতাল ও অবরোধ কর্মসূচি চলাবস্থায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় নির্বাহী কমিটি সমীরণ দেওয়ান ও কেন্দ্রীয় যুবদলের উপজাতি বিষয়ক সম্পাদক বাতায়ন দেওয়ানের দু’গ্রুপের মধ্যে আজ বুধবার বেলা ১১টার খাগড়াছড়ি জেলা পরিষদ প্রাঙ্গনে সিডিউল জমা নিয়ে সংঘর্ষের সৃষ্টি হয়। এ সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১০জন আহত হয়। গুরুতর আহত দুইজনকে ঘটনাস্থল থেকে পুলিশ উদ্ধার করে এ্যাম্বুলেন্স দিয়ে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করে। গুরুতর আহতরা হলেন- সমীরণ দেওয়ান পক্ষের নুরনবী বিপ্লব (৩৩) ও বিদর্শী চাকমা (৪২)।

জানা যায়, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের টেন্ডার বিজ্ঞপ্তি নং ৩ ও ৪ এর মোট ৩ গ্রুপের ১৯ লাখ টাকার কাজের জন্য বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সমীরণ দেওয়ানের পক্ষে ২১টি ও সমীরণ দেওয়ানের ছোট ভাই কেন্দ্রীয় যুবদলের উপজাতি বিষয়ক সম্পাদক বাতায়ন দেওয়ানের পক্ষে ৯টি শিডিউল নেয় দু’পক্ষের নেতাকর্মীরা। টেন্ডার ড্রপিং নিয়ে সকাল থেকে মোটর সাইকেল করে এ দু’গ্রুপের নেতাকর্মী খাগড়াছড়ি জেলা পরিষদ প্রাঙ্গনে মিলিত হয়।

বেলা ১১টার দিকে শিডিউল জমা দিতে দু’পক্ষের নেতাকর্মীরা জেলা পরিষদে গেলে বাতায়ন দেওয়ানের নেতাকর্মীরা সমীরণ দেওয়ানের নেতাকর্মীদের কাছ থেকে শিডিউল ছিনিয়ে নেয় বলে অভিযোগ করে সমীরণ গ্রুপের লোকন। এসময় দু’পক্ষের মধ্যে প্রায় আধা ঘন্টার সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়।

গুরুতর আহত সমীরণ গ্রুপের তৃণমূল দলের সাংগঠনিক সম্পাদক বিদর্শী চাকমা জানান, শিডিউল জমা দিতে গেলে আগে থেকে পরিষদ চত্তরে অবস্থান নেয়া বাতায়ন গ্রুপের নেতাকর্মীরা তাদের শিডিউল কেড়ে নেয় এবং তাদের উপর লাঠিসোঠা নিয়ে অতর্কিত হামলা চালায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন