খাগড়াছড়িতে বলী খেলায় মংশি ও সৃজশ যুগ্মভাবে চ্যাম্পিয়ন

boli

সিনিয়র স্টাফ রিপোর্টার :
দেশের খ্যাতিমান বলী ও পুলিশের পরিদর্শক মর্ম সিংহ ত্রিপুরার নামে খাগড়াছড়িতে মর্মের বলী খেলায় যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়েছেন মংশি মারমা ও সৃজশ চাকমা।

শনিবার বিকেলে খাগড়াছড়ি জেলা শহরের খাগড়াপুর গ্রীনল্যান্ড মাঠে অনুষ্ঠিত বলীখেলায় খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম।

সমাজকর্মী সুকমল ত্রিপুরা‘র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দেশে-বিদেশে পরিচিত বলী মর্মসিংহ ত্রিপুরা, দীঘিনালা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বিউটি রানী ত্রিপুরা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন-কেইউজে‘র সহ-সভাপতি প্রদীপ চৌধুরী, সমাজকর্মী কৈলাস ত্রিপুরা বক্তব্য রাখেন।

সভায় মর্মসিংহ ত্রিপুরা বলেন, আমি দেশে-বিদেশে সম্মান বয়ে আনলেও খাগড়াছড়িই আমার আসল শেষ ঠিকানা। দেশের তরুণ সমাজকে সংগঠিত করে ক্রীড়া ও শরীরচর্চার মাধ্যমে তাদের মেধা বিকাশের ব্যবস্থা করা গেলে বাংলাদেশের প্রতিটি জনপদে ভালো মানের খেলোয়াড় বেরিয়ে আসবে।

মর্মসিংহ ত্রিপুরা খাগড়াছড়িতে নিজস্ব উদ্যোগে একটি ক্রীড়া কমপ্লেক্স এবং অনাথালয় প্রতিষ্ঠার ঘোষণা দেন। পরে অতিথিরা খেলা উপলক্ষ্যে আয়োজিত লাকী কুপন ড্র এবং বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রসঙ্গত, মর্মসিংহ ত্রিপুরা খাগড়াছড়ি জেলা শহরের অদূরে ঠাকুরছড়া প্রামের বাসিন্দা। তাঁর নামানুসারে এখন থেকে প্রতি বছর বৈসাবি শেষে খাগড়াছড়িতে অনুষ্ঠিত হবে ‘মর্মের বলী খেলা’ বলে আয়োজক সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন