খাগড়াছড়িতে বিএনপির বিক্ষোভ

খাগড়াছড়ি প্রতিনিধি:

ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহ-সভাপতি ও তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলন হত্যার  প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

রবিবার (১৮মার্চ ) বেলা ১১ টায় জেলা শহরের ভাঙ্গাব্রিজ এলাকার কলাবাগান সড়কে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয় ।
এর আগে জেলা বিএনপির কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জড়ো হয়, এবং সেখানে বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ তাদের অনুমতি দেয়নি।
খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল’র সঞ্চালনায় বিক্ষোভ পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক শাহেদ হোসেন সুমন, খাগড়াছড়ি সরকারি কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক একরাম হোসেন রানা প্রমুখ।
সমাবেশে বক্তারা অভিযোগ করেন ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহ-সভাপতি ও তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলনকে পুলিশ দিয়ে সরকার নির্যাতনের মাধ্যমে হত্যা করেছে। সরকারের এমন ঘৃণ্য কাজের নিন্দা জানান।
এসময় বক্তারা বলেন, বিরোধী নেতাকর্মী হত্যা করে পৃথিবীতে কোনো সরকার ক্ষমতায় চিরস্থায়ী হতে পারেনি।
সরকার বিএনপি নেতাকর্মীদের হত্যা, গুম, জেল জুলুম সহ পুলিশ দিয়ে নির্যাতন করে বিএনপিকে নিশ্চিহ্ন করার স্বপ্নে বিভোর। সরকারের এ স্বপ্ন কাল্পনিক উল্লেখ করে বলেন আরব বসন্ত স্মরণ রাখা উচিত। গণতন্ত্র ধ্বংস করে চিরস্থায়ী হওয়ার পরিণতি ভয়ংকর বলে উল্লেখ করেন তারা।
এসময় তারা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিএনপির সকল নেতাকর্মীদের নামে মিথ্যে মামলা প্রত্যাহারের দাবি জানান।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন