খাগড়াছড়িতে বিদ্যুতের লোডশেডিং কমেছে, ফিরেছে স্বস্তি

fec-image

খাগড়াছড়িতে এখন আর বিদ্যুতের লোডশেডিং নেই। বুধবার (৬ জুলাই) সন্ধ্যার পর খাগড়াছড়িতে বিদ্যুতের সরবরাহ প্রায় স্বাভাবিক। ফলে জনমনে স্বস্তি ফিরেছে।

কয়েক দিনে বিদ্যুতের লোডশেডিংয়ে নাভিশ্বাস হয়ে উঠেছিল পাহাড়ি জেলা খাগড়াছড়ি মানুষের জনজীবন। হঠাৎ লোডশেডিং শুরু হওয়ায় ভ্যাপসা গরমে জনজীবন আরও বিপর্যস্থ হয়ে উঠে। এতে করে বেশি বিপাকে পড়েন আসন্ন এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীরা। বিদ্যুতের লোডশেডিং-এর কারণে হাসপাতালগুলোতে চিকিৎসা সেবাসহ ক্ষতিগ্রস্ত হচ্ছে সেবামূলক এবং ব্যবসায়িক কর্মকাণ্ড।

খাগড়াছড়িতে শুধু দিনের বেলায় নয়, গভীর রাতেও চলেছে বিদ্যুতের লুকোচুরি। শহরাঞ্চলে দিনে-রাতে ৫/৭ ঘন্টা লোডশেডিং করা হয়। তবে প্রত্যন্ত এলাকায় অবস্থা আরও করুন ছিল। এ নিয়ে ক্ষুদ্ধ হয়ে উঠে সব শ্রেণি-পেশার মানুষ।

খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক ডাক্তার দিগন্ত চাকমা জানান, বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে হাসপাতালের রোগী ও চিকিৎসকসহ সবাইকে দুর্ভোগ পোহাতে হয়েছে।তবে বুধবার সন্ধ্যা থেকে বিদ্যুত সরবরাহ স্বাভাবিক রয়েছে।

খাগড়াছড়ি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতায় ৭৯ হাজার ৬৬২ জন আবাসিক ও অনাবাসিক গ্রাহক রয়েছে। বিদ্যুতের চাহিদা ২৮ দশমিক ৫০ মেগাওয়াট।

খাগড়াছড়ি বিদ্যুত সরবরাহ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকার জানান, এত দিন খাগড়াছড়িতে ৫ মেগাওয়াটের লোডশেডিং করা হয়েছিল। গতকাল বুধবার সন্ধ্যা থেকে লোডশেডিং করা হচ্ছে না।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, বিদ্যুত, লোডশেডিং
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন