খাগড়াছড়িতে ‘বৈসাবিন’ উদযাপন করার লক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত 

 

খাগড়াছড়ি প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রামে প্রধান সামাজিক অনুষ্ঠান ‘বৈসাবিন’  উদযাপন করার লক্ষে খাগড়াছড়িতে প্রস্তুতি সভা করা হয়েছে। বৃহস্পতিবার(২৯মার্চ) বেলা ১১টার দিকে জেলা পরিষদের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী সভার সভাপতিত্ব করেন।

প্রস্তুতি সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  এটিএম কাউছার, অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন, জেলা পরিষদ সদস্য খগেশ্বর ত্রিপুরাসহ জেলা পরিষদের আওতাধীন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পুরাতন বর্ষের বিদায় ও নতুন বর্ষ বরণ উপলক্ষে পার্বত্য চট্টগ্রামের প্রধান চারটি সম্প্রদায়  ( ত্রিপুরা, মারমা, চাকমা, বাঙ্গালি) বিভিন্ন অনুষ্ঠান পালন করে থাকে। এসময় পুরো পার্বত্য চট্টগ্রাম হয়ে উঠে উৎসব মুখর।  সকল সম্প্রদায়ের সম্প্রীতি গড়ে উঠে সামাজিক এ অনুষ্ঠানের মাধ্যমে।

সামাজিক এ অনুষ্ঠানকে আরও প্রাণবন্ত করতে  প্রতিবছর খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

তার ধারাবাহিকতায় আগামী ১১ এপ্রিল সকালে জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি ও বিকেলে খাগড়াছড়ি পৌর টাউনহলে গুণীজন সংবর্ধনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের সিদ্ধান্ত সভায় গ্রহণ করা হয়।

এবং আগামী ৫ এপ্রিল গৃহীত সকল কর্মসূচির চূড়ান্ত করবে ‘বৈসাবিন ‘ উদযাপন কমিটি। সভায় অনুষ্ঠান সফল করতে কয়েকটি উপ কমিটি গঠন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন