খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের

IMG_20170328_125125 copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ সকল প্রকার সরকারি সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রাপ্তির দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে খাগড়াছড়ি জেলা পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে শহরের শাপলা চত্বরে মানববন্ধনে অংশগ্রহণ করে জেলার তিনটি পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারী। মানববন্ধন শেষে সমবেত সকলে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মো.জামাল হোসেন’র সভাপতিত্বে মানববন্ধনে  সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌরসভা মেয়র মো. রফিকুল আলম।

এসময় বক্তারা বলেন, সারাদেশের ৩২৪টি পৌরসভার প্রায় ১৫ হাজার নিয়মিত কর্মকর্তা-কর্মচারী আছেন, যাদের অধিকাংশই ২ থেকে ১৮ মাস পর্যন্ত বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন। আবার অনেকেই অবসর গ্রহণের পর মৃত্যুবরণ করা পর্যন্ত অবসরকালীন প্রাপ্য ভাতা ভোগ করে যেতে পারছেন না। এছাড়া বেতন-ভাতা, পি-এফ, গ্রাচুইটি ইত্যাদি পাওয়ার জন্য বিদ্যমান আইনগুলো পৌর কর্মকর্তা-কর্মচারীদের কোন সুরক্ষা দেয়নি অভিযোগ করে অবিলম্বে দেশের সব পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ সকল সুবিধা সরকারি তহবিল থেকে দেয়ার দাবি জানানো হয়।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ পৌর কর্মকর্তা -কর্মচারী এসোসিয়েশন খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অংক্য মং মারমা, খাগড়াছড়ি পৌরসভার নির্বাহী প্রকৌশলী দিলিপ  কুমার, মাটিরাঙ্গা পৌর সচিব অনিল ত্রিপুরা, রামগড় পৌর কর নির্ধারক মো. শাহ আলম, খাগড়াছড়ি পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা নূর হোসেন মিল্টন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন