খাগড়াছড়িতে শান্তিপূর্ণ হরতাল পালিত

খাগড়াছড়ি

সিনিয়র স্টাফ রিপোর্টার :

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি‘র চেয়ারপার্সন খালেদা জিয়ার গাজীপুরের জনসভায় বাধা প্রদান ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পার্বত্য জেলা খাগড়াছড়িতে শান্তিপূর্ণ ভাবে পালিত হচ্ছে।

হরতালের কারণে জেলা শহর থেকে দুরপাল্লা কিংবা আভ্যন্তরীন সড়কে কোন ভারী যানবাহন ছেড়ে যায়নি। জেলা ও বিভিন্ন উপজেলা শহরে আভ্যন্তরীন সড়কে ভাড়ায় চালিত মোটর সাইকেল ও রিক্সা চলাচল করতে দেখা গেছে। জেলা ও বিভিন্ন উপজেলা শহরে অধিকাংশ দোকান-পাট বন্ধ রয়েছে। অফিস আদালত ও শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকলেও উপস্থিতি কম ছিল।
যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা ও উপজেলার শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ পয়েন্টে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

এদিকে সকাল থেকেই বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদেরকে জেলা শহরের চেঙ্গী স্কয়ার, শাপলা চত্বর, জিরোমাইল ও ভাঙ্গাব্রীজ এলাকায় পিকেটিং করতে দেখা গেছে। তবে হরতাল চলাকালে ২০ দলীয় জোটের অন্যতম শরীকদল জামায়াতের কোন নেতাকর্মীকে হরতালের মাঠে দেখা যায়নি।

এদিকে পার্বত্য খাগড়াছড়ি’র মাটিরাঙ্গায় হরতাল বিরোধী মহড়া দিয়েছে ছাত্রলীগ। মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোহাম্মদ আলীর নেতৃত্বে সকাল থেকেই মাটিরাঙ্গা উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের হরতাল বিরোধী মহড়া দিতে দেখা গেছে। তবে এসময় কোথায় কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন