খাগড়াছড়িতে সাংবাদিকদের সাথে বিসিএস শিক্ষক সমিতির মতবিনিময় সভা

Khagrachari Picture 16-01-2017 copy

নিজস্ব প্রতিবেদক:

‘বিসিএস ছাড়া ক্যাডার সার্ভিন নয়’ এ দাবীতে খাগড়াছড়িতে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে বিসিএস সাধারণ  শিক্ষা সমিতি জেলা ইউনিট।

সোমবার দুপুরে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে খাগড়াছড়ি সরকারী মহিলা কলেজের হল রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মো. শাহ আলমগীরের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিসিএস সাধারণ শিক্ষা সমিতির খাগড়াছড়ি সরকারী মহিলা কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক কৃতি চাকমা ও খাগড়াছড়ি সরকারী কলেজের মো. মারুফ মিয়াসহ বিসিএস শিক্ষা সমিতির নেতৃবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যমকর্মীরা  উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বেসরকারী কলেজ জাতীয়করণের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর অনুশাসন জাতীয়করণের আওতাভূক্ত  কলেজসমূহের শিক্ষকবৃন্দের চাকুরি বদলীযোগ্য না করে স্ব স্ব কলেজেই সুনিদিষ্ট করা, বিসিএস সাধারণ শিক্ষা  ক্যাডারভুক্ত  শিক্ষকদের স্বার্থ ও মর্যাদা সুরক্ষায় বেসরকারী কলেজ জাতীয়করণ পক্রিয়া বাস্তবায়নের ক্ষেত্রে  জাতীয় শিক্ষানীতি ২০১০-এ বর্ণিত  নির্দেশনার  আলোকে  সংশ্লিষ্ট কলেজের শিক্ষকদের ক্যাডার  বহির্ভূত  রেখে  তাদের নিয়োগ, পদায়ন, জেষ্ঠতা, পদোন্নতি, পরিচালনা ও চাকুরির জন্য স্বতন্ত্র বিধিমালা প্রণয়ন করে শিক্ষা ক্যাডার ও সামগ্রিক শিক্ষা ব্যবস্থার মান সমুন্নত রাখার দাবী জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন