খাগড়াছড়িতে হরতালের প্রভাব পড়েনি

হরতাল

সিনিয়র স্টাফ রিপোর্টার :

মানবতাবিরোধী অপরাধে বাংলাদেশ জামায়াতে ইসলামী‘র সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদন্ডাদেশের রিভিউ আবেদন খারিজের প্রতিবাদে বৃহস্পতিবার দেশব্যাপী ডাকা সকাল-সন্ধ্যা হরতালে পাহাড়ী জেলা খাগড়াছড়িতে কোন ধরনের প্রভাব পড়েনি। অন্যান্য দিনের মতোই মতোই স্বাভাবিক ছিল খাগড়াছড়ির জনজীবন।

হরতালের দিন বৃহস্পতিবার সকাল থেকেই জেলার সাথে বিভিন্ন উপজেলার আভ্যন্তরীণ সড়কে যান চলাচল স্বাভাবিক ছিল। পাশের জেলা রাঙ্গামাটি, চট্টগ্রাম ও ফেনীর উদ্দেশ্যে যানবাহন ছেড়ে যেতে দেখা গেছে। হরতালের সমর্থনে জেলার কোথাও কোন ধরণের মিছিল কিংবা পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।

তবে হরতালকে ঘিরে যেকোন ধরনের নাশকতা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সর্বোচ্চ সতর্ক থাকতে দেখা গেছে। জেলা ও উপজেলার গুরুত্বপুর্ণ পয়েন্টগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

সকাল-সন্ধ্যা হরতালকে উপেক্ষা করে বিভিন্ন স্কুল-কলেজে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অফিস-আদালত সকল কার্যক্রম চলেছে স্বাভাবিক গতিতেই। অন্যদিকে ব্যাংক সমুহের কার্যক্রম ছিল অন্যান্য দিনের মতোই। সোনালী ব্যাংকের খাগড়াছড়ি শাখা ব্যাবস্থাপক বলেন, হরতালে কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি গ্রাহক উপস্থিতিও স্বাভাবিক রয়েছে। প্রতিদিনের মতোই চলছে ব্যাংকিং লেনদেন।

যেকোন ধরনের নাশকতা প্রতিরোধে সকাল থেকেই আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে ছিল উল্লেখ করে খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী বলেন, জেলার কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন