খাগড়াছড়িতে অস্ত্র-গুলিসহ ইউপিডিএফ’র ৫ নেতাকর্মী আটক

19.11

মুজিবুর রহমান ভূইয়া ও শংকর চৌধুরী :

খাগড়াছড়িতে চাঁদাবাজীর অভিযোগে অস্ত্র, গুলি, নগদ টাকা ও চাঁদা আদায়ের রসিদসহ পাহাড়ের অনিবন্ধিত আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ’র পাঁচ নেতাকর্মীকে আটক করেছে যৌথবাহিনী। বৃহস্পতিবার দুপুরের দিকে খাগড়াছড়ি জেলা সদরের খবংপুড়িয়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুবফোরামের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জিকো ত্রিপুরা (৩৮), ইউপিডিএফ সদর উপজেলা শাখার সংগঠক পুতিন চাকমা (৪০), ইউপিডিএফ কর্মী স্বপন চাকমা (৩৮), রঞ্জু চাকমা প্রকাশ খোকন (২৫) ও পাহাড়ি ছাত্র পরিষদের নিকাশ চাকমা (২২)।

সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর মো. নাসির-উল-হাসান খান পার্বত্যনিউজকে জানান, বৃহস্পতিবার দুপুরের দিকে জেলা শহরের খবংপুড়িয়া এলাকায় চাঁদা আদায়কালে ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের পাঁচ নেতাকর্মীকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দু’টি দেশী এলজি, ৮ রাউণ্ড গুলি, ৮৬ হাজার ৯০০ টাকা ও দু’টি চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়। আটকৃতরা একাধিক মামলার আসামি বলেও জানান মেজর মো. নাসির-উল-হাসান খান।

19.11

ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সামছুদ্দিন ভূঁইয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবংপুড়িয়া এলাকায় অভিযান চালায়ি এদের আটক করে যৌথবাহিনী। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আটককৃতদের সন্ধ্যার দিকে পুলিশে হস্তান্তর করা হয় বলেও জানান তিনি। আটক ইউপিডিএফ নেতাকর্মীদের বিরুদ্ধে চাঁদাবাজী ও অস্ত্র আইনে থানায় পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।তিনি আরও জানান, আটককৃতদের মধ্যে জিকো ত্রিপুরা ২০১৩ সালের ১১ নভেম্বর খাগড়াছড়ি স্টেডিয়ামে প্রধানমন্ত্রী জনসভায় আসতে বাঁধা দেয়াসহ বেশ কিছু নিয়মিত মামলার আসামী বলে জানান তিনি।

এদিকে ইউপিডিএফ‘র খাগড়াছড়ি জেলা ইউনিটের প্রচার ও প্রকাশনা সেলের প্রধান নিরণ চাকমা এ ঘটনাকে সাজানো উল্লেখ করে সন্ধ্যায় গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে আটককৃতদের মুক্তি দাবি করেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন