খাগড়াছড়ির ভাইবোনছড়ায় অস্ত্রসহ পাহাড়ী সন্ত্রাসীকে আটক : মুক্তি দাবী করেছে ইউপিডিএফ

262

নিজস্ব প্রতিবেদক, পার্বত্যনিউজ :

খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়ার ম্রাসানাই কার্বারী পাড়া থেকে মঙ্গলবার মধ্যরাতে দেশীয় অস্ত্র ও চাঁদা আদায়ের রশিদসহ অরুণ বিকাশ চাকমা (৫৫) নামে এক পাহাড়ীকে আটক করেছে সেনাবাহিনী। আটককৃত অরুণ বিকাশ চাকমা ভাইবোনছড়া ইউনিয়নের সংরক্ষিত মহিলা ওয়ার্ডের মেম্বার উক্রাসং মারমার স্বামী এবং প্রিয় ব্রত চাকমা‘র ছেলে। এদিকে অস্ত্রসহ অরুনকে আটকের প্রতিবাদে স্থানীয় লোকজন মঙ্গলবার সকাল ১০ টা থেকে খাগড়াছড়ি-পানছড়ি সড়কে গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে রেখেছে।

স্থানীয় ও নিরাপত্তা বাহিনী সুত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ২টার সময় ভাইবোনছড়া সেনা ক্যাম্পের সদস্যরা অরুণ বিকাশ চাকমার বাড়িতে অভিযান চালিয়ে একটি দেশীয় তৈরী পিস্তল ও ইউপিডিএফ’র চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করে। এ ঘটনায় অরুন বিকাশ চাকমাকে আটক করে সেনা সদস্যরা। পরে আটক অরুণ বিকাশ চাকমাকে ভাইবোনছড়া পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করা হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মুস্তাফিজুর রহমান অস্ত্রসহ অরুন বিকাশ চাকমাকে আটকের বিষয়টি পার্বত্যনিউজকে নিশ্চিত করেছে।

এদিকে সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিৃতিতে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের প্রধান সংগঠক প্রদীপন খীসা আটকের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে আটক অরুণ বিকাশ চাকমার নি:শর্ত মুক্তি দাবী করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন