খাগড়াছড়ির মহালছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সনাকের যৌথ সভা অনুষ্ঠিত

khagrachari  mohalchara primary school -sanak tib join meting pic1, 01-06-2016 copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলা সদরের মহালছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে এসএমসি, শিক্ষক মণ্ডলী ও সনাকের যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে সচেতন সাগরিক কমিটি (সনাক)’র খাগড়াছড়ির সভাপতি প্রফেসর ড. সুধীন কুমার চাকমা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল লতিফ।

টিআইবি’র খাগড়াছড়ির এরিয়া ম্যানেজার তৌহিদুল ইসলামের সঞ্চালনায় সনাকের প্রাথমিক শিক্ষা সেবা প্রদানকারী প্রতিষ্ঠানে কাজের উদ্দেশ্য, লক্ষ্য, বিভিন্ন কার্যক্রম এবং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসএমসির ভূমিকা বিষয়ে সংক্ষিপ্ত ধারণা প্রদান করেন সনাক খাগড়াছড়ির সদস্য, উন্নয়ন কর্মী ও জাবারাং কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সনাক খাগড়াছড়ি’র সম্মানিত সদস্য ও খাগড়াছড়ি সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান, খাগড়াছড়ি সদর উপজেলার সহকারি শিক্ষা কর্মকর্তা বেলা রানী দাশ ও সনাক সহ-সভাপতি মো. জহুরুল আলম। এ সময় বক্তব্য রাখেন, এসএমসি সদস্য গীতা ত্রিপুরা, এসএমসি সভাপতি প্রীতিময় দেওয়ান, সহকারি শিক্ষক শর্মিষ্ঠা দাশ, আফ্রুমা মারমা, উম্রাসাং মারমা ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌসুমী ত্রিপুরা প্রমূখ।

বক্তারা প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে এসএমসি কমিটিকে আরো উদ্যেগেী হওয়ার পরামর্শ প্রদান করেন। সনাকের পক্ষ হতে শিক্ষা বিভাগের অভিযোগ নিষ্পত্তির কৌশল, বিদ্যালয়ের জন্য বরাদ্দ ও তার ব্যবহারে আরো সচ্ছতা নিশ্চিত, প্রাথমিক শিক্ষা বিভাগ পার্বত্য জেলা পরিষদের অধীন হওয়াতে সনাকের পক্ষ হতে জেলা পরিষদের সংশ্লিষ্ট কর্তাব্যক্তিদের আরো দায়িত্বশীলতার পরিচয় প্রদানের জন্য আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন