রাঙামাটিতে স্বাস্থ্য সেবারমান উন্নয়নে নাগরিক কমিটির মতবিনিময় সভায় অনুষ্ঠিত

DSC09930 (1) copy

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটিতে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে নাগরিক কমিটি (সনাক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) কর্তুক রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষের সাথে বুধবার সকালে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডা. স্নেহ কান্তি চাকমা বলেছেন, পূর্বে হাসপাতালে সিলিন্ডারের অপর্যাপ্তা থাকলেও বর্তমানে পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার রয়েছে। টিকেট ও ঔষধ কাউন্টারে নারী ও পুরুষদের জন্য পৃথক লাইন নিশ্চিত করার জন্য সনাক-এর ইয়েস সদস্যবৃন্দ সহযোগীতা করবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় হাসপাতালের বিদ্যমান সম্যস্যাগুলো দূর করে সেবারমান বৃদ্ধি করা সম্ভব বলে তিনি জানান।

সভায় ডাক্তারবৃন্দ বলেন, রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের অবকাঠামো ও চিকিৎসক সংকটের জন্য স্বাস্থ্য সেবা প্রদান করতে সমস্যা হয়। তাছাড়া আগত রোগী ও স্বজনবৃন্দ চিকিৎসা প্রদানে দেরী হলে চিকিৎসক সংকটের বিষয়টি বিবেচনা না করে ডাক্তারদের দায়ী করা হয়।

সভায় আরো বলেন, গাইনি ওয়ার্ডের অবকাঠামোগত সমস্যা এবং অন্যান্য সমস্যা সমাধানের জন্য সনাক, হাসপাতাল কর্তৃপক্ষ যৌথভাবে জেলা পরিষদের সাথে মত বিনিময় সভার আয়োজনের জন্য বলা হয়। তাছাড়া পরবর্তী সভায় জেলা পরিষদের স্বাস্থ্য বিষয়ক কমিটির সদস্য এবং পৌরসভার প্রতিনিধি রাখার জন্য সিদ্ধান্ত হয়।

সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক সদস্য মোহাম্মদ আলী। সভায় আরও উপস্থিত ছিলেন সনাক সহ-সভাপতি অমলেন্দু হাওলাদার, সনাক সদস্য এবং জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য মিজ নিরূপা দেওয়ান, কনসালটেন্ট হেনা বড়ুয়া, আবদুল হাই এবং হাসপাতালের চাক্তার ও নার্সবৃন্দ।

সভায় ঔষধের তালিকা হালনাগাদ, ডাক্তারদের ডিউটিরোস্টার প্রদর্শন, গাইনি ওয়ার্ডের সমস্যা, কেবিন সমস্যা, অক্সিজেন সিলিন্ডার এবং টিকেট ও ঔষধ কাউন্টারে নারী ও পুরুষদের জন্য পৃথক লাইন নিশ্চিত করা ইত্যাদি বিষয়ে আলোচনা ও পর্যালোচনা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন