খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিশ্ব কন্যা শিশু দিবস পালিত

30.09.2013_Matiranga CHILD DAY Human CHAIN Pic

পার্বত্যনিউজ ডেস্ক :

‘শিশু কণ্যার বিয়ে নয়, করবে তারা বিশ্ব জয়’ এ শ্লোগানে আজ সোমবার খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পালিত হয়েছে বিশ্ব কন্যাশিশু দিবস। দিবসটি উপলক্ষ্যে সকাল সাড়ে দশটা থেকে সাড়ে এগারটা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধনে উপজেলার বিভিন্ন নারী সংগঠনের সহস্রাধিক নারী অংশগ্রহণ করে। মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত এবং মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন নারী সংগঠন ছাড়াও মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো: মাহে আলম প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, বাল্য বিবাহ বন্ধ করতে হবে। এজন্য পারিবারিক ও সামাজিক সচেতনতা তৈরী করতে হবে। তিনি বলেন, নারীর অগ্রযাত্রায় ধর্মীয় মুল্যবোধ ও আচার-অনুষ্ঠান পালনের ক্ষেত্রে বাঁধা নয় বরং পরিপুরক। তিনি বলেন, আজকের কন্যা শিশুকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার মাধ্যমেই বাংলাদেশকে মধ্য আয়ের দেশে পরিণত করা সম্ভব।

মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা বড়–য়া। মানববন্ধনে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা মো: শাহ আলম মিয়া, মাটিরাঙ্গার তবলছড়ি ইউপি চেয়ারম্যান মো: আবুল কাশেম ভুইয়া, মাটিরাঙ্গা উপজেলা সমবায় অফিসার প্রভাকর চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুভাষ চাকমাসহ বিভিন্ন পদস্থ কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন স্তরের নাগরিক বৃন্দ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন