খাগড়াছড়ি জেলা বিএনপির কাউন্সিল স্থগিত

22.02

সিনিয়র রিপোর্টার:

কাউন্সিল অনুষ্ঠানের সব আয়োজন সম্পন্ন করার পর স্থগিত ঘোষণা করা হয়েছে খাগড়াছড়ি জেলা বিএনপির কাউন্সিল। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে কেন্দ্র থেকে এ নির্দেশনা দেয়া হয়েছে বলে জানা গেছে। ফলে খাগড়াছড়ি জেলা বিএনপির কাউন্সিলকে ঘিরে উজ্জীবিত নেতাকর্মীদের মধ্যে উৎসাহে ভাটার সৃষ্টি হয়েছে। হতাশ হয়ে পড়েছেন কাউন্সিলর থেকে শুরু করে দলের নেতাকর্মীরা।

দলীয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কাউন্সিলের পুর্বেই খাগড়াছড়ি জেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠানের কথা ছিল। কাউন্সিলকে ঘিরে একাধিক পদপ্রত্যাশী নেতা ফেস্টুন তৈরি করে নিজেদের পক্ষে সমর্থন আদায়ে মাঠে নেমেছেন অনেক আগেই। এছাড়াও ফেইসবুক প্রচারণায় পিছিয়ে ছিলেন না তাঁরা। গত কয়েক দিন ধরে বিভিন্ন উপজেলা নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেও নিজের পক্ষে সমর্থন আদায়ের জোর চেষ্টা চালিয়েছেন। কিন্তু কাউন্সিল স্থগিতের ঘোষণায় তাদের সব চেষ্টা বন্ধ হয়ে গেছে।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার সাবেক মেয়র আবু ইউসুফ চৌধুরী বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে কেন্দ্র থেকে সারা দেশের সাথে সাথে খাগড়াছড়ি জেলা বিএনপির কাউন্সিলও স্থগিত করা হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে দলের মধ্যে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলার সৃষ্টি না হয় এজন্যই কাউন্সিল স্থগিত করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, কেন্দ্র থেকে নেতাকর্মীদের ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিকে নজর দিতে বলা হয়েছে। তিনি বলেন, সকলকে ঐক্যবদ্ধ হয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করতে কেন্দ্র থেকে নির্দেশনা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘ ছয় বছর পরে আগামী কয়েক দিনের মধ্যেই বিএনপির দুর্গ বলে পরিচিত পাহাড়ী জেলা খাগড়াছড়ি জেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ছয় বছর পরে অনুষ্ঠিত হতে যাওয়া খাগড়াছড়ি জেলা বিএনপির কাউন্সিলকে ঘিরে উজ্জীবিত তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। এবারের কাউন্সিলকে ঘিরে পদ প্রত্যাশীরা গত একমাস ধরেই ছুটে চলেছেন কাউন্সিলরদের ঘরে ঘরে। নিজেকে যোগ্য প্রমাণ করে কাঙ্খিত পদ পেতে সব চেষ্ঠাই করছেন তারা। তৃণমূলের নেতাকর্মীদের কাছে শীর্ষ নেতাদের ধর্ণা দেয়া খুব উপভোগ করছেন তৃণমূলের নেতাকর্মীরা। এদিকে তৃণমূলে ছুটে চলার পাশাপাশি ফেইসবুক প্রচারণা লক্ষ্য করা যাচ্ছে ব্যাপক ভাবে।

এবারের কাউন্সিলে সভাপতি পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় খাগড়াছড়ি জেলা বিএনপির বর্তমান সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারো সভাপতি পদে নির্বাচিত হতে চলেছেন এটা প্রায় নিশ্চিত হলেও সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে চার প্রতিদ্বন্দ্বির লড়াই ইতিমধ্যে জমে উঠেছে।

সাধারণ সম্পাদক পদে খাগড়াছড়ি জেলা বিএনপির বর্তমান সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার সদ্য সাবেক মেয়র বর্ষিয়ান রাজনীতিক আবু ইউসুফ চৌধুরীকে মোকাবেলা করতে মাঠে নেমেছেন খাগড়াছড়ি জেলা বিএনপির বর্তমান সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মিল্লাত। অন্যদিকে সাংগঠনিক সম্পাদক পদে খাগড়াছড়ি জেলা বিএনপির বর্তমান সহ-সাংগঠনিক সম্পাদক এম এন আবছার ও খাগড়াছড়ি পৌর বিএনপির সভাপতি মো. আবদুর রব রাজা প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন