খাগড়াছড়ি সেনা রিজিয়নে পিঠা উৎসব: রকমারী স্বাদের উন্মুক্ত সমাহার


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

সমতলের পিঠা আর পাহাড়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠির পিঠার অনন্য এক সমাহার ঘটেছে খাগড়াছড়ি সেনানিবাসের গিরিশোভা পার্কে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) পড়ন্ত বিকালে চেঙ্গী গলফ ও কান্ট্রি ক্লাবের উদ্যোগে আয়োজিত উৎসবের কেক কেটে উদ্বোধন করেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বার্ন ইউনিটসমূহে জাতীয় সমন্বয়ক ডাক্তার সামান্ত লাল সেন, খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রত্নেশ্বর ভট্টাচর্য্যর, ডিজিএফআই খাগড়াছড়ি ইউনিটের অধিনায়ক কর্ণেল মো. মাহবুবুর রহমান সিদ্দিকী, খাগড়াছড়ি এপিবিএন বিশেষায়িত প্রশিক্ষণ কেন্দ্রের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি অাওরঙ্গজেব মাহবুব, খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল জি এম সোহাগ খাগড়াছড়ি জেলা প্রশাসক রাশেদুল ইসলাম ও সিএইচটিআরএফ’র চেয়ারম্যান ও পার্বত্যনিউজের সম্পাদক মেহেদী হাসান পলাশ ও খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমাসহ সামরিক-বেসামরিক কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ।

এই পিঠা উৎসবের স্বাদ আর উষ্ণতা পেতে শামিল হয়েছিলেন খাগড়াছড়ি জেলাশহরের সর্বশ্রেণীর মানুষ। বাংলাভাষী মানুষের পিঠা-পায়েস-পুলি’র সাথে পাল্লা দিয়ে উৎসবে নিজেদের তৈরি পিঠা নিয়ে হাজির হন, চাকমা-মারমা এবং ত্রিপুরা জাতির সুনিপুণ রন্ধনশৈলীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন