খাগড়াছড়ি পৌরসভার ড্রেনেজ ও স্যানিটেশন ব্যবস্থাপনা পরিদর্শনে বিশেষজ্ঞ দল

08.08.2015_Khagrachari News Pic.

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি পৌর এলাকায় ড্রেনেজ ও স্যানিটেশন ব্যবস্থাপনা দেখে সন্তোষ প্রকাশ করেছেন দেশী-বিদেশী উন্নয়ন বিশেষজ্ঞ দল। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ‘তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প’ (ইউজিপ-৩) এর আওতায় চলমান ও বাস্তবায়িত এসব উন্নয়ন কর্মকাণ্ডের ফলে এর মধ্যে নাগরিক সেবার মান পৌরবাসীর মধ্যে সাড়া জাগিয়েছে।

‘ব্রেমেন ওভারসিজ রিসার্চ এন্ড ডেভলপমেন্ট এসোসিয়েশন-বোরডা’র এ প্রতিনিধি দলটি শনিবার সকালে খাগড়াছড়ি শহরে এসে পৌঁছে। সফরকালে প্রতিনিধি দলটি জেলা শহরের কুমিল্লাটিলাস্থ বর্জ্য ব্যবস্থাপনা ও আবাসন প্রকল্প, শহরের বিভিন্ন জনগুরুত্বপূর্ণ এলাকায় স্থাপিত পাবলিক টয়লেট, স্যানিটারী শেয়ার ল্যাট্রিন এবং ড্রেনেজ ব্যবস্থাপনা সরেজমিনে পরিদর্শন করেন।

পরে পৌরসভার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে খাগড়াছড়ি পৌর টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে বলেন, দেশের পর্যটন সম্ভাবনাময় পৌরসভা হিসেবে খাগড়াছড়ি শহরকে একটি পরিচ্ছন্ন, পরিবেশবান্ধব ও সেবামুখী শহর হিসেবে গড়ে তুলতে নিরন্তর প্রচেষ্টা অব্যাহত আছে। এসময় তিনি কাঙ্ক্ষিত উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে প্রতিনিধি দলের কাছে আরো বেশী উন্নয়ন সহায়তা কামনা করেন।

পরে প্রতিনিধি দলের সদস্যরা খাগড়াছড়ি পৌরসভার নিজস্ব ব্যবস্থাপনায় পরিচালিত কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে প্রশিক্ষিতদের হাতে সনদপত্র তুলে দেন। এরপর প্রতিনিধি দলের সম্মানে আয়োজিত বৈচিত্রময় সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের পাশাপাশি প্রতিনিধি দলকে জেলার ঐতিহ্যবাহী ও দর্শনীয় স্থানসমূহ ঘুরিয়ে দেখানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন