“গণআন্দোলন করে এই সরকারকে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে”

BNP-31,09,13

আলমগীর মানিক,রাঙামাটি:
সারাদেশে মহাজোট সরকারের বিরুদ্ধে যে গণজাগরণ সৃষ্টি হয়েছে তাতে বর্তমান সরকার মাথানত নাকরে পার পাবেনা। অচিরেই সরকারের বিরুদ্ধে গণআন্দোলন করে এই সরকারকে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে। অন্যথায় এই দূর্নীতিবাজ সরকারকে ক্ষমতা থেকে দেশের আপামর সাধারণ মানুষ টেনে হিচড়ে নামাবে বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলার বাঘাইছড়ির বিএনপির নেতৃবৃন্দ।

বুধবার উপজেলা সদরের শাপলা চত্বরে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় বক্তারা এসব মন্তব্য করেন। আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলার মানুষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন দিতে বর্তমান মহাজোট সরকারকে বাধ্য করবে। দেশের জনগণ এই সরকারের অধীনে সংসদ নির্বাচন মেনে নেবে না। কোন দল কত আসন পাবে তা শেখ হাসিনা নয় ঠিক করবে এদেশের জনগন। বক্তারা প্রশ্ন রাখেন, প্রধানমন্ত্রী যদি বিএনপির ১০ আসন পাওয়ার ব্যাপারে এতটাই নিশ্চিত হন তাহলে নির্দলীয় নিরপেক্ষ সরকারের মাধ্যমে ভোট দিতে তিনি এতো ভয় পাচ্ছেন কেন ? এসরকারের আমলে কেউ নিরাপদ নয় দাবি করে বক্তারা বলেন, বিরোধীদলের নেতাকর্মীদের বিরুদ্ধে সরকার মামলা দিয়ে আর হামলা করে এক নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করেছে। সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না বলেও মন্তব্য করেন তারা।

নেতৃবৃন্দ বলেন, ‘দেশের কোনো মানুষ, কোনো পেশার মানুষ নিরাপদ নয়। এমনকি আমাদের ছেলেরা পর্যন্ত নিরাপদ নয়। আপনারা দেখেছেন ছাত্ররা তাদের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করেছে। সেখানেও পুলিশের সঙ্গে ছাত্রলীগের গুণ্ডাবাহিনী তাদের উপর আক্রমণ চালিয়েছে। সরকার দাবি মেনে না নিলে জনগণকে সঙ্গে নিয়ে যুগপৎ আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন নেতৃবৃন্দ।

বাঘাইছড়ি পৌর বিএনপির সভাপতি নিজাম উদ্দিন বাবু’র সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি পৌরসভার মেয়র আলমগীর কবির, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল আলম, সাংগঠনিক সম্পাদক মোঃ আফসার উদ্দিন, পৌর যুবদলের সভাপতি মোঃ ওমর আলী, সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ নবী, উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মোঃ ৃর মোস্তফা, উপজেলা ছাত্রদলের সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক নুর আলম (পনির), পৌর ছাত্রদলের সভাপতি মোঃ আবু বক্কর সিদ্দিক (মামুন), সাধারণ সম্পাদক মোঃ নিজাম উদ্দীন, আরও উপস্থিত ছিলেন কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ আজগর আলী, উপজেলা কৃষকদলের সভাপতি মোঃ কাজী মোস্তফা, পৌর কৃষকদলের সভাপতি ডাঃ মোঃ নওশেদ আলী, সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম মাঝি প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন