গণতান্ত্রিক যুব ফোরামের একযুগ পূর্তিতে ঢাকায় র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত

DYF1

পার্বত্যনিউজ ডেস্ক:

পার্বত্য চট্টগ্রামের অগ্রগামী যুব সমাজের সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের একযুগ পূর্তিতে ঢাকায় র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শাহবাগ জাতীয় যাদুঘরের সম্মুখে রঙিন বেলুন উড়িয়ে ও উই শ্যাল ওভারকাম সঙ্গীত গেয়ে বিপুল আবেগ উদ্দীপনার মধ্য দিয়ে আজ ৪ এপ্রিল শুক্রবার সকাল সাড়ে দশটায় গণতান্ত্রিক যুব ফোরামের একযুগ পূর্তির অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

‘সমাজ-জাতি রক্ষার্থে জাগ্রত হও যুব সমাজ, জাতি ধ্বংসের সর্বনাশা চক্রান্তে যুবশক্তিকে মাস্তানি-গুণ্ডামিতে ভাড়া খাটানো রুখে দাও’– এই আহ্বান সম্বলিত বিশাল ব্যানার সজ্জিত মঞ্চে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফ্যাসীবাদ ও সাম্রাজ্যবাদ বিরোধী জাতীয় কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর আকমল হোসেন, গণফ্রন্টের টিপু বিশ্বাস, মুক্তি কাউন্সিলের সাধারণ সম্পাদক ফয়জুল হাকিম, গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি নতুন কুমার চাকমা। পিক-আপ ভ্যানে বিশেষভাবে নির্মিত মঞ্চের পাশে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মাইকেল চাকমা, ইউপিডিএফ’এর অংগ্য মারমা, ছাত্র ফেডারেশনের সভাপতি সামিউল আলম রিচি, পিসিপি’র সভাপতি থুইক্যচিং মারমা, হিল উইমেন্স ফেডারেশনের সহ:সভানেত্রী নিরূপা চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক রীনা দেওয়ানসহ আমন্ত্রিত সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানের সাথে সংহতি জানাতে আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

সমাবেশে পিসিপি’র সভাপতি থুইক্যচিং মারমা পার্বত্য চট্টগ্রামে সাম্প্রতিক কালের নিপীড়ন নির্যাতনের চিত্র তুলে ধরেন এবং পিসিপি পূর্ণস্বায়ত্তশাসনের পতাকা উর্ধ্বে তুলে ধরে এগিয়ে যাবে বলে প্রত্যয় ব্যক্ত করেন।

 

সমাবেশ শেষে বর্ণাঢ্য র‌্যালি টিএস, প্রেস ক্লাব, পল্টন প্রদক্ষিণ করে। এ সময় উৎসুক পথচারীদের নিকট একযুগ পূর্তির লিফলেট বিলি করা হয়।  র‌্যালিটি প্রেস ক্লাবে এসে এক সংক্ষিপ্ত সভার রূপ নেয়। এ সময় সমবেতদের ধন্যবাদ জ্ঞাপন করে আগামী দিনের লড়াই সংগ্রামে প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি নতুন কুমার চাকমা ও সাধারণ সম্পাদক মাইকেল চাকমা। আগামীকাল শনিবার দিন ব্যাপী সংগঠনটির কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন