গরম হচ্ছে রাঙামাটির রাজনৈতিক অঙ্গন : মাঠে নেমেছে আওয়ামীলীগ: গ্রেফতার আতঙ্ক শহর জুড়ে

আলমগীর মানিক, রাঙামাটি:
১৮ দলের মিছিল সমাবেশ ঘিরে হঠাৎ করেই তেঁতে উঠেছে রাঙামাটির রাজনৈতিক মাঠ। শুক্রবার বিকেলে ১৮ দলের মিছিল-সমাবেশ, উত্তেজনা, ভাঙচুর ও পুলিশের ফাঁকা গুলি বর্ষণের পর সন্ধ্যা নাগাদ মাঠে নেমে পড়েছে আওয়ামী লীগসহ মহাজোট কর্মীরা।

সন্ধ্যার পরপর তারা বিনা উস্কানীতে সরকারি কার্যালয় ভাঙচুর, পুলিশের কাজে বাধা দেওয়ার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি কোর্ট বিল্ডিং ঘুরে বনরূপা বিএম শপিং কমপ্লেক্সের সামনে সমাবেশে মিলিত হয়। সমাবেশে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দসহ মহাজোটের অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশ থেকে যে কোনো মূল্যে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতিরোধের প্রত্যয় ঘোষণা করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানায় বক্তরা।
এদিকে বিকেলে ১৮ দলের মিছিলের সময় উত্তেজনা দেখা দেওয়ার সাথে সাথেই শহরের রাস্তাঘাট মূহুর্তে ফাঁকা হয়ে যায়। সন্ধ্যার দিকে কেউ কেউ প্রয়োজনীয় কাজে বের হলেও পাল্টা মিছিল দেখে আবার ঘরে ঢুকে পড়ে। শহরে বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে গ্রেপ্তার আতঙ্ক ছড়িয়ে পড়েছে জামায়াত বিএনপি শিবিরে। ধারণা করা হচ্ছে, রাতের মধ্যেই পুলিশি এ্যাকশনে বেশ কিছু নেতাকর্মী আটক হতে পারে। বিশেষ করে পুলিশের উপর হামলা, পুলিশের গাড়ি ভাংচুরের ঘটনার পর এ অভিযানের ব্যাপারে অনেকেই নিশ্চিত হয়েছেন। অন্যদিকে জেলা পুলিশের একটি সুত্রও বিষয়টি পার্বত্যনিউজকে নিশ্চিত করেছে।

উল্লেখ, করা যেতে পারে সরকারের মেয়াদ শেষ হওয়ার বিতর্কে গত কয়েকদিন সারাদেশে উত্তেজনা বিরাজ করলেও রাঙামাটির রাজনৈতিক পরিস্থিতি ছিল অনেকটা শান্ত নিস্তব্ধ। বিএনপি মিছিল বের করার ঘোষণা দিলেও আওয়ামী লীগের পক্ষ থেকে পাল্টা মিছিল করা হবেনা বলে ঘোষণা আসায় নাগরিকরা স্বস্তিতে হাফ ছেড়ে বাঁচে। কিন্ত সেই শান্ত পরিবেশ হঠাৎ করেই অশান্ত হয়ে পড়ায় নাগরিক জীবনে অস্বস্তি নেমে এসেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন