গুইমারায় আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে মানবিক সহায়তা

fec-image

খাগড়াছড়ির গুইমারা আগুনে ৩ টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার (১৩ মার্চ) রাতে উপজেলার দূর্গম নাইক্যা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আগুনে বসতঘরের যাবতীয় মালামালসহ আশপাশের পাহাড়ের বাগান পুড়ে গেছে। দূর্গম এলাকা, যাতায়াত ও পানি ব্যবস্থা না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি এলাকাবাসীর।

খবর পেয়ে মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর জন্য ২টি করে কম্বল, নগদ অনুদান হিসেবে ৬ হাজার টাকা ও ২ বান্ডিল ঢেউটিন বিতরণ করার নির্দেশ দেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের ইঞ্জিনিয়ার মিলন চাকমা সরেজমিনে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর জন্য ২টি করে কম্বল, নগদ অনুদান হিসেবে ৬ হাজার টাকা ও ২ বান্ডিল ঢেউটিন বিতরণ করেন। ক্ষতিগ্রস্ত পরিবার গুলো হলো নাইক্যা পাড়া এলাকার পূর্ন চাকমা,সবিনয় চাকমা,সতেজ চাকমা ।

ক্ষতিগ্রস্ত পূর্ন চাকমা,সবিনয় চাকমা,সতেজ চাকমা জানান, খবর পেয়ে উপজেলা প্রশাসন কর্তৃক সহযোগিতা পেলেও যে লোকজন পাহাড়ে আগুন দিয়েছে ,তার কোন হদিস মিলেনি এখনো। ক্ষতিগ্রস্তরা এখন খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে ।

এ সময় ক্ষতিগ্রস্তদের বসতঘরে কে বা কারা আগুন দিয়েছে তা প্রশাসনকে ভালোভাবে তদন্ত করার জন্য তাঁরা দাবি জানান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের ইঞ্জিনিয়ার মিলন চাকমা বলেন, আগুনে তিনটি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে এমন খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী সরেজমিনে তদন্তপূর্বক ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর জন্য মানবিক বিতরণ বন্টন করার নির্দেশ দিয়েছেন। আমরা ঘটনাস্থলে এসে সেটি বাস্তবায়ন করেছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আগুন, উপজেলা, ক্ষতিগ্রস্ত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন