গুইমারায় এতিম ছাত্রদের আবাসিক ভবনের কাজ উদ্বোধন

গুইমারা প্রতিনিধি:

পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, ইসলাম একটি শান্তির ধর্ম। ইসলাম ধর্মের অনুসারীগণ কখনো সন্ত্রাসী বা চাঁদাবাজ হতে পারে না।

শুক্রবার(৭ নভেম্বর) বিকাল ৫টায় গুইমারা উপজেলাস্থ জালিয়াপাড়া দারুল উলুম কারীমিয়া ইসলামিয়া মাদ্রসার (হেফজ ও এতিমখানা)এর আবাসিক ভবনের কাজ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শুদ্ধভাবে কোরআন তেলাওয়াতে মানুষের মন পবিত্র হয়।যার মন পবিত্র সে কখনো অপবিত্র কাজ করতে পারে না। ইসলাম শান্তির ধর্ম, স্বচ্ছ ধর্ম। বর্তমানে অল্প শিক্ষিত আলেম নামধারীরা কোরআনের ভূল ব্যখ্যা দিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা চালাচ্ছে। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, ছাত্রদেরকে কোরআন এবং বিজ্ঞানসম্মত শিক্ষাদান করুন। তাহলে তারা আর পথভ্রষ্ট হবে না

মাদ্রাসাটির ভারপ্রাপ্ত পরিচালক মাওলানা ক্বারী ওসমান গনির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, ইমারা সাবজোন অধিনায়ক ক্যাপ্টেন মুফতি মাহমুদ জয়, থানার ওসি বিদ্যুত কুমার বড়–য়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গির আলম, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী, তথ্য ও গবেষণা  সম্পাদক ডা. নুরুন নবী, প্রকল্প চেয়ারম্যান আ. কাদের, হাফছড়ি পুলিশ ফাঁড়ির ইনর্চাজ আছহাফ উদ্দিনসহ প্রমুখ।

এ সময় গুইমারা থানার ওসি বিদ্যুত কুমার বড়–য়া বলেন, ধর্ম যার যার দেশটি সবার। এদেশে হিন্দু মুসলিম, বৌদ্ধ সহ সকলেই মিলে মিশে বসবাস করবে। মসজিদ, মাদ্রাসা, মন্দির কিংবা ধর্মীয় অনুভূতি নিয়ে কোণো ধরনের সংঘাত নয়। ভ্রাতৃত্বের বন্ধন হোক এটাই কামনা করেন তিনি।

উপজলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা বলেন, একটি কুচক্রি মহল এক সময়ে অপ্রপচার করেছিলো আওয়ামী লীগ ক্ষমতায় গেলে পার্বত্য অঞ্চল ভারতের অঙ্গরাজ্য হয়ে যাবে। শান্তিচুক্তি বাস্তবায়ন হলে মসজিদে উলুধ্বনি সোনা যাবে এমনকি লংর্মাচ করেছিলো। অথচ গত ১০ বছর  বাংলাদেশ আওয়ামী লীগ সরকার সারা দেশের ন্যায় পার্বত্য এলাকার মসজিদ মাদ্রসার দৃশ্যমান উন্নয়ন করেছে ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে যুবলীগের সভাপতি বিপ্লব কুমার শীল,সাধারণ সম্পাদক ইব্রাহিম মীর, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আ. ওহাব, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুন নবী রুবেলসহ  এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য মাদ্রসার পাঁচ শতাধিক এতিম ছাত্রদের আবাসিক ভবনের জন্য বিশ লক্ষটাকা বরাদ্দ প্রদান করেন পার্বত্য খাগড়াছড়ি জেলাপরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি  কংজরী চেীধুরী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “গুইমারায় এতিম ছাত্রদের আবাসিক ভবনের কাজ উদ্বোধন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন