গুইমারায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

fec-image

‘নিরাপদ সমাজ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি। নিরাপদ নারী, নিরাপদ দেশ সুখি সমৃদ্ধ বাংলাদেশ। বন্ধ হোক নারী নির্যাতন নিশ্চিত হোক দেশের উন্নয়ন’ এ স্লোগানে খাগড়াছড়ির গুইমারা উপজেলার তিনটি ইউনিয়নে শনিবার (১৭ অক্টোবর) সকাল দশটায় একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

নারী নির্যাতন, নারীর প্রতি বৈষম্য ও সহিংসতা বন্ধ এবং নারী বান্ধব দেশ গড়ার লক্ষে সারা দেশের ন্যায় খাগড়াছড়ি জেলা পুলিশের উদ্যোগে এবং গুইমারা থানা পুলিশের আয়োজনে হাফছড়ি , গুইমারা ও সিন্দুকছড়ি ইউনিয়ন পরিষদের কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গুইমারা থানা অফিসার ইনর্চাজ(ওসি) মিজানুর রহমানের সভাপতিত্বে সমাবেশ গুলোতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, হাফছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদের, ইউপি মহিলা সদস্য বিবি হাওয়াধন, শিউলি ত্রিপুরা , নুরুল ইসলাম, হরিপদ্ম ত্রিপুরা, আরমান হোসেন ।

এছাড়াও বিট ইনর্চাজ এস আই ফরহাদ কালাম সূজন ও সত্যজিৎ ভৌমিকের সার্বিক পরিচালনায় স্থানীয় জনপ্রতিনিধি ,গণ্যমান্য ব্যক্তিবর্গ, এলাকাবার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ গ্রহণ করেন।

সমাবেশে বক্তারা বর্তমান সময়ে পুলিশী কার্যক্রম ও ভূমিকার প্রশংসা করে বলেন, মাদক বন্ধ হলেই দেশে নারীর প্রতি ধর্ষণ ও নির্যাতন বন্ধ হবে।পরে গুইমারা থানার ওসি মিজানুর রহমান নারী নির্যাতন, নারীর প্রতি বৈষম্য ও সহিংসতা বন্ধে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার অনুরোধ জানিয়ে বলেন, পুলিশই জনতা, জনতাই পুলিশ। জনগণের সেবায় পুলিশ বন্ধপরিকর। বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে নারী নির্যাতন, নারীর প্রতি বৈষম্য ও সহিংসতা বন্ধসহ সকল ধরণের অপরাধ প্রবনতা বন্ধ করা সম্ভব যদি পুলিশকে বন্ধু ভেবে সকলে সহযোগিতা করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ধর্ষণ, নারী নির্যাতন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন