পাহাড়ি দুই স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে আটক ২

fec-image

রাঙামাটি জেলা সদরের বসন্ত পাড়ায় দুই পাহাড়ি স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় কোতয়ালী থানায় মামলা দায়ের করেছে ভুক্তভোগী পরিবার।

অভিযোগ সূত্রে জানা যায়, গত সোমবার (২৫ ডিসেম্বর) খ্রিস্টানদের বড়দিন উপলক্ষ্যে রাঙামাটি সদর উপজেলাধীন বালুখালী ইউনিয়নের অন্তর্গত বসন্ত পাংখোয়া পাড়ায় খ্রিস্টান ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব বড়দিন অনুষ্ঠানে যোগ দিতে জুরাছড়ি উপজেলা থেকে যাওয়ার পথে দুই স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ করে ৪ পাহাড়ি উপজাতি। এ ঘটনার একদিন পর মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাতে মেয়ের পরিবার নিহারু চাকমা বাদী হয়ে রুবেল চাকমা (২৬) ও রাসেল চাকমা নামে দুইজনকে আসামি করে কোতয়ালী থানায় মামলা দায়ের করেন।

ধর্ষণের শিকার ভুক্তভোগী ছাত্রী ও তার বান্ধবী বলেন, তিনজনের গলা ও মাথায় গামছা মোড়ানো এবং মুখে মাস্ক ছিল। পরদিন বিষয়টি জানাজানি হলে তাদের ছবি আমাকে দেখানো হলে আমি ধর্ষকদের চিনতে পারি।

ভুক্তভোগী ছাত্রী আরো বলেন, এ ঘটনার পর তাদের আর বড়দিনে যোগ দেয়া হয়নি।

বনযোগীছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা বলেন, এমন জগন্যতম কাজের উপযুক্ত শাস্তি জরুরি। ভুক্তভোগীকে মামলা পরিচালনায় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সব রকমের সহযোগিতা প্রদান করা হবে।

জুরাছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান রিটন চাকমা বলেন, ঘটনা সত্য। রাসেল চাকমা ও রুবেল চাকমার বিষয়টি আমরা নিশ্চিত হয়েছি। তারা দু’জনই বিবাহিত এবং পেশায় ভাড়াতে মোটরসাইকেল চালক।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদুল ইসলাম বলেন, ভুক্তভোগীর পরিবারের পক্ষে কোতয়ালী থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, গণধর্ষণে অভিযুক্ত ৪ জনের মধ্যে ২ জনকে আজ সকালে জুরাছড়ির দুর্গম দুমদুম্যা ইউনিয়নে ধর্ষণে অভিযুক্ত রাসেল চাকমা ও রুবেল চাকমাকে স্থানীয় জনগণ আটক করেছে বলে জানা যায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ধর্ষণ, পাহাড়, স্কুলছাত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন