চকরিয়ার জমজম হাসপাতালের পরিচালকসহ পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ার প্রাইভেট জম জম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও অন্যান্য কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ এনে দীর্ঘদিন পর নালিশী অভিযোগ দায়ের করা হয়েছে আদালতে। রবিবার দুপুরে এক মহিলা রোগীর স্বামী বাদী হয়ে উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নালিশী এ অভিযোগ দায়ের করেন। আদালতের বিচারক অভিযোগ আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। অভিযুক্তরা হলেন জম জম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. শওকত ওসমান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম কবির, কর্মকর্তা রিয়াজ মো. রফিক উদ্দিন, ডা. ফয়জুর রহমান ও ডা. নাসিমা আক্তার।

আদালতে নালিশী অভিযোগটি দায়ের করে চকরিয়া পৌরসভার সাত নম্বর ওয়ার্ডের পালাকাটা গ্রামের বাসিন্দা ওবাইদুল হাকিম। অভিযোগে বাদী দাবি করে, তার স্ত্রী মনজু আরা বেগমের জরায়ু অপারেশন করা হয় সদ্য বিদায়ী বছরের ১১ অক্টোবর। কিন্তু ভুল অপারেশনের কারণে মনজু আরা বেগমের অবস্থা সংকটাপন্ন। তবে আদালতে রোগীর স্বামীর করা অভিযোগ কোন অবস্থাতেই সত্য নয় বলে দাবি করেছেন হাসপাতালের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম কবির।

গোলাম কবির বলেন, ‘রোগী মনজু আরা বেগমের জরায়ু অপারেশন সঠিকভাবেই হয়েছে। দুইজন বিশেষজ্ঞ সার্জন দ্বারাই হাসপাতালে অপারেশন করা হয়। অপারেশনের পর ব্যবস্থাপত্রে স্পষ্ট করেই জানানো হয়েছিল, অপারেশনের পর একনাগাড়ে একসপ্তাহ এন্টিবায়েটিক খেতে হবে। পাশাপাশি পুরোদমে একমাস বিশ্রামে থাকতে হবে। কিন্তু ওই রোগী ডাক্তারের পরামর্শ না মেনে অপারেশনের ৪-৫দিনের মাথায় নিকটাত্মীয়ের বিয়ে নিয়ে এখানে-ওখানে দৌড়াদৌড়ি করেন। এ অবস্থায় রোগী মনজু আরা আবারো হাসপাতালে আসলে তাকে আমরা স্মরণ করিয়ে দিই ব্যবস্থাপত্রে দেওয়া পরামর্শের কথা। তখন মনজু আরা বলেন, ‘উপায় ছিলনা আমাদের। কেননা একেবারে নিকটাত্মীয়ের বিয়ে হচ্ছে, তাই এখানে-ওখানে ছুটতে

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন