চকরিয়ায় জমি দখলকে কেন্দ্র করে ৬ জনকে কুপিয়ে জখম

chakaria badarkhali 16-1-17
চকরিয়া প্রতিনিধি:
চকরিয়ায় চাষাবাদী জমি জবর দখলে নিতে জমি লাগোয়া বসতবাড়িতে ঢুকে একই পরিবারের ৬ জনকে কুপিয়ে গুরুতর জখমের অভিযোগ উঠেছে। উপজেলার বদরখালী ইউনিয়নের ৩নং ব্লক ৬নং ওয়ার্ড মগনামা পাড়া গ্রামে ঘটেছে এঘটনা। এনিয়ে ১৬ জানুয়ারী থানায় লিখিত এজাহার দায়ের করেছে ভুক্তভোগীরা।

অভিযোগে জানায়, বদরখালী মগনামা পাড়া গ্রামের হাবিবুল্লাহ’র পুত্র নুর মোহাম্মদ গং বসতবাড়ি সংলগ্ন সাড়ে ৩ কানি জমি শান্তিপূর্ণভাবে ভোগ দখলে থেকে ১৯৯৪সাল থেকে চাষাবাদ করে আসছেন। কিন্তু একই এলাকার নুরুল ইসলামের পুত্র টিপু গং তাদের কাছ মোটা অংকের চাঁদা দাবী করে। সর্বশেষ গত ১৫ জানুয়ারী সন্ধ্যা ৭টার দিকে ভাড়াটিয়া সন্ত্রাসী এনে অস্ত্র শস্ত্র নিয়ে জমি জবর দখলে হামলা চালায়। তাদের বাধা দিতে গিয়ে গুরুতর আহত হয়েছে জমি মালিক হাবিবুল্লাহর পুত্র নুর মোহাম্মদ (৩৫), তার বোন আয়েশা বেগম (৩০), বড় ভাবি হাসিনা বেগম (৩৫), প্রতিবন্ধী ছোট বোন সাবিনা ইয়াসমিন (২৫), স্ত্রী কুহিনুর আক্তার (২৬), মা নুর খাতুন (৭০)।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত আয়েশা বেগমকে আশংখাজনক অবস্থায় জেলা সদর হাসপাতালে রেফার করা হয়েছে। হামলাকালে এক পর্যায়ে জমি লাগোয়া তাদের বসতবাড়িতে ঢুকে অস্ত্রের মুখে লুট করে নিয়ে যায় আলমারীতে রক্ষিত ব্যবসায়ীক নগদ ৫০ হাজার টাকা, ৬০ হাজার টাকা মূল্যের দেড়ভরি স্বর্ণালংকার এবং বসতবাড়ি ভাংচুরে ৫০ হাজার টাকা সহ ২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে।

এনিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের নুর মোহাম্মদ বাদী থানায় লিখিত এজাহার দায়ের করেন। এতে আসামী করা হয়েছে নুরুল ইসলামের পুত্র টিপু, মৃত মনজুর আলম মাঝির পুত্র শাকিল ও খোকন, ছাবের আহমদের পুত্র রিদুয়ান, মৃত কালা মিয়ার পুত্র আবুল কাছিম ও মৃত মনজুর মাঝির পুত্র মিনহাজ সহ অজ্ঞাত ৫/৬জনকে। ক্ষতিগ্রস্তরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন