চকরিয়ায় পারিবারিক কলহে গৃহবধূর আত্মহত্যা

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় পারিবারিক কলহের জেরে গলায় ফাঁস দিয়ে কুলসুমা জান্নাত রিমা (২২) নামের এক গৃহবধূ আত্মহত্যা করেছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) ভোর রাতে উপজেলার সাহারবিল ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড মাইজঘোনা উত্তর পাড়া এলাকায় এ আত্মহত্যার ঘটনা ঘটে। খবর পেয়ে চকরিয়া থানা পুলিশ লাশ উদ্ধার করেছে।

নিহত কুলসুমা জন্নাত রিমা মাইজঘোনা উত্তর পাড়া এলাকার বশির ড্রাইভারের পুত্র শাওনুল কবিরের স্ত্রী ও একই উপজেলার ডেমুশিয়া ইউনিয়নের মুছারপাড়া এলাকার মৃত মহিউদ্দিনের কন্যা। স্বামী ও শ্বশুর-শাশুড়ীর সাথে পারিবারিক কলহের জের ধরে স্বামীর পরিবারের সঙ্গে রাগ করে তিনি আত্মহত্যা করেছে বলে এলাকাবাসীর ধারণা।

সূত্রে জানা গেছে, উপজেলার ডেমুশিয়া ইউনিয়ন মুছারপাড়া এলাকার মৃত মহিউদ্দিনের কন্যা কুলসুমা জান্নাত রিমা’র সাথে একই উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা উত্তর পাড়া এলাকার মো. বশির ড্রাইভারের পুত্র শাওনুল কবিরের সহিত ইসলামী শরিয়ত মোতাবেক তিন বছর পূর্বে বিবাহ হয়। বিবাহ হওয়ার পর এক বছর পর্যন্ত তারা সুখে সংসার করেন। পরে স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের সাথে বেশ কয়েকবার নিহত রিমার কলহ সৃষ্টি হলে মেয়ের পরিবারের সদস্যরা তাকে বাপের বাড়িতে নিয়ে যান। কয়েক মাস যেতে না যেতেই স্থানীয় এলাকাবাসী ও মেয়ের পরিবার সদস্যরা নিহতের স্বামী শাওন ও শ্বশুর-শাশুড়ীর হস্তক্ষেপে পরে তাকে শ্বশুর বাড়িতে নিয়ে যান বলে সূত্রে জানায়।

রিমার স্বামী শাওন ব্যাপারে এলাকায় গরু চুরিসহ নানা অপরাধ কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ নিয়ে স্ত্রীর সাথে বেশ কয়েকদফা ঝগড়া বিবাদ হয়। শ্বশুর-শাশুড়ী প্রায় সময় নিহত রিমাকে নির্যাতন করতো বলে দাবি করেছে রিমার পরিবার।

স্থানীয় এলাকাবাসী জানান, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে শাওনের স্ত্রী কুলসুমা জন্নাত রিমা’র সাথে তার শ্বশুর বাড়িতে স্বামী ও শ্বশুর-শাশুড়ীর মধ্যে ঝগড়া হয়। শনিবার সকালে রিমা গলায় ওড়না প্যাঁচিয়ে আত্মহত্যা করে তার লাশ ঝুলন্ত রয়েছে বলে পার্শ্ববর্তী এলাকাবাসী পুলিশকে খবর দেয়। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে নিহতের লাশ উদ্ধার করেছে।

লাশ উদ্ধার করতে যাওয়া চকরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) গাজী মাঈন উদ্দিন জানান, স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় ঘরের চালার সাথে বাঁধা গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় ওই নারীর মরদেহ ঝুলছে। পরে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

তিনি আরও বলেন, পাবিারিক কলহের জের ধরে আত্মহত্যার ঘটনা ঘটতে পারে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, ঘটনার খবর পেয়ে থানার এসআই গাজী মাঈন উদ্দিন ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করার পর লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন