চকরিয়ায় রাতের আঁধারে জমি জবর দখল: ১০লক্ষাধিক টাকার মালামাল লুটপাট

চকরিয়া (কক্সবাজার)প্রতিনিধি:
চকরিয়ায় গভীর রাতে ১৫রাউন্ড গুলি বর্ষণ করে জমি জবর দখল করে ১০লক্ষাধিক টাকার মালামাল লুটপাট ও ভাংচুর করেছে। গতকাল ১০ ফেব্রুয়ারী দিবাগত রাত ১টার দিকে উপজেলার পূর্ববড়ভেওলা মৌজার ১নং খাস খতিয়ানের ৩৭১৭নং দাগের জমিতে ঘটেছে এ ঘটনা। এনিয়ে ভুক্তভোগী জমি মালিক পূর্ববড়ভেওলা ৩নং ওয়ার্ডের কাসেমমিয়াজীপাড়া গ্রামের দেলারাজ মিয়ার পুত্র লিয়াকত আলী (৬৫) বাদী হয়ে ১২জনের নাম উল্লেখ করে ৭/৮জনকে অজ্ঞাত দেখিয়ে লিখিত এজাহার দায়ের করেছে।

অভিযোগে জানায়, পূর্ববড়ভেওলা সিকদারপাড়া গ্রামের মৃত নুরুল কবিরের পুত্র রেজাউল করিম হান্নান ও জিয়াবুল করিমের নেতৃত্বে সশস্ত্র একদল ১নং খাস খতিয়ানের বন্দোবস্তি পাওয়া দলিল নং ৬৩৯ এর দেড় একর পরিমাণে জমি জবর দখলে নিতে হামলা ভাংচুর লুটপাট চালায়।

এক পর্যায়ে সন্ত্রাসীরা ১৫রাউন্ড উপর্যপুরী গুলি বর্ষণ করে এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে জমিতে স্থাপিত ঘর, সীমানা খুটি ও আসবাবপত্র ভাংচুর করে এবং মালামাল লুট করে। এতে অন্তত ১০লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে। ঘটনার খবর পেয়ে থানার একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে হামলাকারী দখলবাজদের ধাওয়া করে।

এঘটনায় অভিযুক্ত করা হয়েছে রেজাউল করিম হান্নান, জিয়াবুল করিম জেবু, বাহাদুর আলম, মোহাম্মদুল হক, মিসবাউল করিম, রফিক আহমদ, মো: খোকন, আবদুল মন্নান, মো: মিজান, মিজানুর রহমান, মো: হাছন ও নাছির উদ্দিন সহ অজ্ঞাত ৭/৮জনকে।

চকরিয়া থানার ওসি (তদন্ত) কামরুল আজম জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।#

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন