চকরিয়ায় রোগাক্রান্তদের মাঝে ৫ লাখ টাকার অনুদানের চেক বিতরণ

fec-image

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে ১০ জন রোগাক্রান্ত ব্যক্তি পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তহবিলের অনুদানের ৫ লাখ টাকা। স্থানীয় ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর এর ঐকান্তিক প্রচেষ্ঠায় কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম প্রদত্ত ডিও লেটারে প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১৩ জন অসুস্থ নাগরিকের জন্য চিকিৎসা খরচ বাবদ এই অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের মিলনায়তনে উপকারভোগী নির্বাচিত ১০ ব্যক্তির হাতে অনুদানের চেক তুলে দেন প্রধান অতিথি সাংসদ আলহাজ জাফর আলম।

ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরের সভাপতিত্বে ও ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শওকত আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম। তিনি বলেন, স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুযোগ্য কন্যা দেশরত্ম শেখ হাসিনা দেশের অসহায়, গরিব, ভূমিহীনদের জমিসহ ঘর উপহার দিয়ে বিশ্বের দরবারে নজিরহীন ইতিহাস গড়েন। এছাড়াও চকরিয়া-পেকুয়া উপজেলাসহ পুরো জেলাজুড়ে অকল্পনীয় উন্নয়ন করেছেন বা উন্নয়ন চলমান রয়েছে। তাই আমি আওয়ামী লীগ পরিবারের নেতাকর্মীদেরকে আগে বলেছিলাম, এখনো বলছি, কোন এলাকাতে গরীব, অসহায়, দু:স্থপরিবার না খেয়ে যেন না থাকে। সেদিকে সকলকে সুদৃষ্টি রাখার আহবান।

তিনি আরও বলেন, আমি আমি সাধ্যমত চেষ্টা করি, সকলকে আর্থিকসহ সার্বিক সহযোগিতা করতে প্রাণবন্ত থাকি ও করেই যাচ্ছি। তারই ধারাবাহিকতায় আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে এলাকার অসহায় রোগাক্রান্ত ব্যক্তিদের জন্য আর্থিক অনুদান এনে দিয়ে যাচ্ছি, ভবিষ্যতেও এনে দিব। আজকেও চেয়ারম্যান আদর এর প্রচেষ্ঠায় ১৩ জন ব্যক্তির হাতে চেক হস্তান্তর করতে আসা। আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনায় দোয়া করবেন, দোয়া চাই।

অনুষ্ঠানে চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর বলেন, আমার এলাকার অসহায়, গরীব, রোগাক্রান্ত চিকিৎসা বঞ্চিত ব্যক্তিরা এমপি মহোদয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সহায়তা চেয়ে আবেদন করেন। আমি আপনাদের খাদেম হিসেবে এমপি মহোদয়ের নিদের্শে আবেদনখানা বাস্তবায়ন করে টাকার পাওয়ার ব্যবস্থাটা করেছি। আজকে ১০জন ব্যক্তিকে এবং ইতোপূর্বে ৩ ব্যক্তিকে ৫০হাজার টাকা করে মোট সাড়ে ৬ লাখ টাকা বিতরণ করা হয়েছে। ভবিষ্যতে রোগাক্রান্ত ব্যক্তি কেউ আবেদন করলে, তাদের জন্য এভাবে চেষ্টা তকবির করে এনে দিব বলে প্রতিজ্ঞা বদ্ধ হয়েছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোক্তার আহমদ চৌধুরী, ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজুল মান্নান, সাবেক সাধারণ সম্পাদক চেয়ারম্যান সাইফুল এহেছান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক রুস্তম গনী মাহমুদ। এছাড়াও উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সকল সদস্য, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং সুধীজন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অনুদান, চকরিয়া, চেক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন