চাঁদা নেওয়ার সময় দুই সাংবাদিক আটক

IMG_20170416_172415 copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি সদর উপজেলার ভুয়াছড়িতে চাঁদা নেওয়ার সময় এলাকাবাসীর হাতে আটক হয়েছে দুই সাংবাদিক। আটকৃতরা হলেন, দৈনিক সংগ্রাম ও দি ফিনানসিয়াল এক্সপ্রেসের খাগড়াছড়ি প্রতিনিধি আবদুল্লাহ আল মামুন এবং সংবাদ প্রতিদিনের খাগড়াছড়ি প্রতিনিধি লোকমান হোসেন। দু’জনকে ধরে  প্রথমে স্থানীয় সেনা ক্যাম্প ও পরে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।

ভুয়াছড়ি ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার মো. কাবেল হোসেন পার্বত্যনিউজকে জানান, বেশ কিছুদিন ধরে ওয়াজেদ টিলা জামে মসজিদ ও মাদ্রাসা নির্মাণকাজ করার জন্য পাহাড়ের উপরের অংশ সমান করার কাজ চলছিলো। কাজ চলা অবস্থায় গত বুধবার দু’জন উপস্থিত হয়ে সাংবাদিক পরিচয় দিয়ে  ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে স্থানীয় সমাজের বাসিন্দাদের নামে পাহাড় কাটার অভিযোগ তুলে মামলা করার হুমকি দেন তারা। একপর্যায়ে সমাজের পক্ষ থেকে ৩ হাজার টাকা দিয়ে ওই দিন  বিদায় করা হয় তাদের।

রবিবার সাড়ে ১০টার দিকে পুনরায় আসেন তারা। সমান করা অংশের ছবি তুলে আবার টাকা দাবি করে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. মোজাম্মেল হকের কাছ থেকে ৫ হাজার টাকা নেওয়ার সময় স্থানীয় বাসিন্দারা আটক করে তাদের।

ঘটনার সত্যতা জানিয়ে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি তদন্ত) মাসুদ আলম বলেন, দু’জনকে থানা হাজতে রাখা হয়েছে। মামলা দায়েরের স্বপক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. মোজাম্মেল হক জানান, মমলা দায়েরের প্রক্রিয়া চলছে।

ইদানিং খাগড়াছড়িতে সাংবাদিকতার নামে চাঁদাবাজি বেড়েছে উল্লেখ করে খাগড়াছড়ি প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবু তাহের বলেন, সাংবাদিকতার নামে চাঁদাবাজি করলে সে দায় তার নিজের। প্রশাসনকে যথাযথ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন