জঙ্গি নির্মূলে জনগণকে চোখ কান খোলা রাখতে বললেন পুলিশের মহা পরিদর্শক

Bandarban pic-32.7

স্টাফ রিপোর্টার:

জঙ্গি ও সন্ত্রাসীদের বিষয়ে জনগণকে আরো বেশি সচেতন হতে হবে। জঙ্গি তৎপরতা দমনে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশের মহা পরিদর্শক একে এম শহিদুল হক। শনিবার বান্দরবানের রুমা-থানছি সড়কের মিলনছড়ি পুলিশ চেকপোস্ট পয়েন্টে পুলিশ রিসোর্টের নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন।

পুলিশ মহাপরিদর্শকের দাবি, দেশে জঙ্গি আছে, আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় জঙ্গি ও সন্ত্রাসবাদ কর্মকা- অনেকটা কমেছে। অভিযানে অনেক জঙ্গি ও সন্ত্রাসী গ্রেফতার হয়েছে অনেকে ক্রসফায়ারে মারা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর জোরালো ভূমিকায় জঙ্গিবাদ দাবিয়ে রাখা সম্ভব হয়েছে। এ সময় চট্টগ্রামের পুলিশ কমিশনার শফিকুল ইসলাম, জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, রাঙামাটি পুলিশ সুপার সাঈদ তারেকুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ে একেএম শহীদুল হক বলেন, পাহাড়ের চাঁদাবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। অবৈধ অস্ত্র উদ্ধারে এবং সন্ত্রাস নির্মূলে চাঁদাবাজির খবর আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর অনুরোধ করেন।

তিনি বলেন, জনগণের সহযোগীতা পেলে জঙ্গি ও সন্ত্রাস নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনীর জন্য সহজ হবে। সামাজিক আন্দোলনের মাধ্যমে জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূল করা সম্ভব হবে। জনগণকে চোখ কান খোলা রাখতে হবে। ভাড়টিয়া ও অপরিচিতদের সম্পর্কে তথ্য দিয়ে জঙ্গি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের পক্ষে সহায়ক হবে। জঙ্গি তৎপরতা দমনে পুলিশ সব ধরণের উদ্যোগ নিয়েছে বলে জানান আইজিপি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন